ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরীক্ষার হলে সন্তান প্রসব করলেন পরীক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
পরীক্ষার হলে সন্তান প্রসব করলেন পরীক্ষার্থী

ময়মনসিংহ: জেলার নান্দাইল উপজেলার ঘোষপালা ফাজিল মাদরাসা কেন্দ্রে পরীক্ষা চলাকালিন প্রসব ব্যাথা ওঠে সুইটি আক্তার (৩০) নামে এক পরীক্ষার্থীর। এ সময় কেন্দ্রের বারান্দাতেই প্রয়োজনীয় নিরাপত্তায় এক কন্যা সন্তানের জন্ম দেন ওই পরীক্ষার্থী।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ওই পরীক্ষা কেন্দ্রে এই ঘটনাটি ঘটে।

এ ঘটনায় ওই পরীক্ষার্থী ও তাঁর নবজাতককে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান সংশ্লিষ্ট কেন্দ্র সচিব আবুল হাসান মো. এনামুল হক। পরে স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত শিশু চিকিৎসক মো. খাইরুল আলম সিদ্দিক রায়হান তাদের পরীক্ষা-নিরীক্ষা করে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

চিকিৎসক মো. খাইরুল আলম সিদ্দিক রায়হান বলেন, নির্দিষ্ট সময়ের আগেই বাচ্চার জন্ম হওয়ায় নবজাতকটি ঝুঁকির মধ্যে রয়েছে। তার ওজন এক কেজি ৬০০ গ্রাম।

কেন্দ্র সচিব আবুল হাসান মো. এনামুল হক জানান, পরীক্ষা শুরু হওয়ার দুই ঘণ্টা পর ওই ছাত্রীর প্রসব ব্যাথা শুরু হয়। এই সময় বাথরুমের যাওয়ার জন্য নিচ তলায় নামতে গেলে বারান্দাতেই এক কন্যা সন্তানের জন্ম দেয় পরীক্ষার্থী সুইটি। পরে সুইটির স্বামীকে খবর পাঠালে তিনি দ্রুত কেন্দ্রে এসে নবজাতকসহ স্ত্রীকে হাসপাতালে নিয়ে যান।    

জানা যায়, সুইটি আক্তার উপজেলার নিবিয়াঘাটা মাদরাসার শিক্ষার্থী। সে এইবার উপজেলার ঘোষপালা ফাজিল মাদরাসা কেন্দ্রে ইসলামি ইতিহাস পরীক্ষা দিচ্ছিল। সে কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের বালুরচর গ্রামের মো. ইমদাদুল হকের স্ত্রী।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২,২০২১
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।