ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

৯ বছরের শিশুকে ধর্ষণ, প্রধান আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
৯ বছরের শিশুকে ধর্ষণ, প্রধান আসামি গ্রেপ্তার

ঢাকা: রাজধানীর আদাবর থানাধীন ঢাকা উদ্যান এলাকায় ৯ বছরের শিশু ধর্ষণ মামলার প্রধান আসামি ইউসুফ ফরাজীকে (৩৮) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-২।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে ঢাকা কেরানীগঞ্জ থানাধীন ঘাটারচর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ইউসুফ ফরাজী পটুয়াখালী সদস্য থানার আজিজ ফরাজীর ছেলে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) শিহাব করিম বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  

তিনি জানান, গত ১৫ জুন রাজধানীর আদাবর থানাধীন ঢাকা উদ্যান এলাকা থেকে দুইজন অজ্ঞাতনামা ব্যক্তি মেয়ে শিশুকে রাস্তায় একা পেয়ে সিএনজিতে তুলে নিয়ে আদাবর থানাধীন নবোদয়ের ঢাল লেগুনা স্ট্যান্ড সংলগ্ন একটি রুমে আটকে রেখে জোরপূর্বক ধর্ষণ করে।

পরে ভুক্তভোগীর পরিবার অনেক খোঁজাখুজিঁ করে ঘটনার প্রায় দুই ঘণ্টা পর শিশুটিকে নবোদয় হাউজিং এলাকায় রাস্তায় রক্তাক্ত অবস্থায় হাঁটতে দেখে প্রথমে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজে হাসপাতালে নিয়ে যায়। শিশুটির অবস্থার অবনতি হলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

পরে ভুক্তভোগীর বাবা বাদি হয়ে দুইজন অজ্ঞাতনামা ব্যক্তির নামে নারী ও শিশু নির্যাতন ও দমন আইনে আদাবর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

সহকারী পুলিশ সুপার (এএসপি) শিহাব করিম বলেন, সিএনজি চালক সেলিম (৩৮) ঘটনায় জড়িত থাকায় আইনশৃঙ্খলা বাহিনী তাকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে। তিনি ১৬৪ ধারায় তার দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানান, ভিকটিম শিশু ধর্ষণের প্রধান পরিকল্পনাকারী ইউসুফ ফরাজী।  

ঘটনার পর থেকে পলাতক ইউসুফ রাজধানীর বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। পরে গোপন তথ্যের ভিত্তিতে পলাতক আসামি ইউসুফ ফরাজীকে গ্রেপ্তার করা হয়। আসামির বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এসজেএ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।