ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

এডিসি হারুনের পর রংপুরে সানজিদার বদলির খবরটি গুজব 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
এডিসি হারুনের পর রংপুরে সানজিদার বদলির খবরটি গুজব 

ঢাকা: শাহবাগ থানায় ছাত্রলীগের তিন কেন্দ্রীয় নেতাকে নিয়ে নির্যাতনের ঘটনার পর সাময়িক বরখাস্ত হওয়া এডিসি হারুনকে রংপুর রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

একই ঘটনায় এডিসি সানজিদা আফরিনকে রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে (পিটিসি) বদলি করা হতে পারে বলে সংবাদ প্রকাশিত হয়।

তবে বিষয়টি গুজব বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দপ্তরে এক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।  

আরও পড়ুন: এডিসি হারুনকে এবার পাঠানো হলো রংপুরে

এডিসি হারুন ও সানজিদা-দুজনকেই রংপুর রেঞ্জে বদলি করা হয়েছে কি না- এ প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, না না, এটি গুজব। হারুন সম্পর্কে আমাদের তাৎক্ষণিকভাবে যা করার ছিল, আমরা তা করেছি।  

তিনি বলেন, এখন তার বিরুদ্ধে মামলা হবে, তার বিরুদ্ধে তদন্ত হবে। সবগুলোই তো একেকটি প্রক্রিয়া। তাৎক্ষণিকভাবে যা দরকার ছিল, আমরা তাকে সাসপেন্ড করেছি। এখন তদন্ত শুরু হয়ে তার নামে যদি মামলা হয়ে থাকে, মামলার প্রক্রিয়া শুরু হবে।  

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমার জানামতে, যিনি ভুক্তভোগী, তিনি এখনো মামলা করেননি। মামলা করলে মামলার তদন্ত শুরু হবে। আর যেহেতু ঘটনা একটি ঘটেছে, বিভাগীয় মামলা তো হবেই। সেখানে যা সিদ্ধান্ত হয়...(হবে)।

এই ঘটনায় সরকার বা স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিব্রত কি না- জানতে চাইলে তিনি বলেন, মানুষ মাত্রই ভুল করে থাকে। যে ভুল করে, তার শাস্তি হয়, এটাই স্বাভাবিক। কেউ আইনের ঊর্ধ্বে নয়। কেউ যদি অপরাধ করে, সেই অপরাধের শাস্তি তাকে পেতেই হবে, এটিই হলো মূলকথা।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
জিসিজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।