ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেয়াদোত্তীর্ণ ও ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ বিক্রি, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
মেয়াদোত্তীর্ণ ও ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ বিক্রি, জরিমানা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় মেয়াদোত্তীর্ণ ও ফিজিশিয়ান স্যাম্পল (ট্রায়ালের ওষুধ-বিক্রি নিষিদ্ধ) ওষুধ বিক্রির অপরাধে দুটি ফার্মেসিকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।  

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) চুয়াডাঙ্গা সদর হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে ফার্মেসি ও মনোহারী দোকানকে এ জরিমানা করা হয়।

অধিদফতরের সহকারী পরিচালক মোহা. সজল আহম্মেদ জানান, সদর হাসপাতাল মোড়ে মেসার্স আমিন ফার্মেসিতে স্যালাইন থাকা সত্ত্বেও বিক্রি না করার প্রমাণ পাওয়া যায়, এছাড়া সেখানে প্রচুর মেয়াদোত্তীর্ণ ও ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ পাওয়া যায়। এছাড়া কমার্শিয়াল প্যাকেটের মধ্যে লুকিয়ে ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ বিক্রি এবং একই প্যাকেটের মধ্যে ভালো ও মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়।  
এসব অপরাধে প্রতিষ্ঠানটির মালিক রওশন আমিন রতনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।  

তিনি আরও জানান, মেসার্স লাইফ কেয়ার ফার্মেসিতে ফ্রিজে ও র‍্যাকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও বিক্রির দায়ে প্রতিষ্ঠানটির মালিক এস এম জাহিদুল ইসলামকে ৩৭ ও ৫১ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এসময় উপস্থিত ব্যবসায়ী ও জনসাধারণকে এ বিষয়ে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিল চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের একটি টিম।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।