ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

দুই দফা বিদেশে, নাম পাল্টেও ধরা হত্যা মামলার আসামি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
দুই দফা বিদেশে, নাম পাল্টেও ধরা হত্যা মামলার আসামি গ্রেপ্তার আসামি শিপন আহমদ ওরফে ছইফউদ্দিন

ঢাকা: হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। দীর্ঘ ২১ বছর পলাতক ছিলেন তিনি।

 

গ্রেপ্তার আসামির নাম- শিপন আহমদ ওরফে ছইফউদ্দিন (৪৫)।

গ্রেপ্তার এড়াতে দুই দফায় বিদেশ পাড়ি জমান শিপন, দেশে ফিরে নিজের নামও পাল্টান তিনি। তবে শেষ রক্ষা হয়নি, পুলিশের জালে অবশেষে ধরা পড়লেন তিনি।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার আশুলিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে শিপন আহমদকে গ্রেপ্তার করা হয়।

এটিইউর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) ওয়াহিদা পারভীন জানান, মৌলভীবাজার বড়লেখা থানার আবেদনের প্রেক্ষিতে তথ্যপ্রযুক্তির সহায়তায় ও গোপন তথ্যের ভিত্তিতে শিপনকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, শিপন ২০০২ সালে বড়লেখা থানাধীন বেল্লাল হোসেন নামে এক ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যা করেন। এ ঘটনায় মামলা দায়েরের পরেই তিনি আত্মগোপনে চলে যান।

এরমধ্যে ২০০৪ সাল থেকে চার বছর সৌদিআরব এবং ২০১২ সালে ৭ মাস কাতারে অবস্থান করে শিপন। পরে তিনি দেশে ফিরে এসে জাতীয় পরিচয়পত্রে নাম পরিবর্তন করে মানিকগঞ্জ ও ঢাকা জেলার বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন।

এদিকে, মামলার বিচার কাজ শেষে মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালত তার যাবজ্জীবন সাজা প্রদান করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

শিপনের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
পিএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।