ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেবিচকের পাওনা আদায়ে ব্যবস্থা নিতে সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
বেবিচকের পাওনা আদায়ে ব্যবস্থা নিতে সুপারিশ

ঢাকা: বেসরকারি উড়োজাহাজ সংস্থাগুলোর কাছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) যে পাওনা আছে, তা আদায়ে ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় স্থায়ী কমিটি।

রোববার (১৭ সেপ্টেম্বর) জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ কথা বলা হয়েছে।

কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আশেক উল্লাহ রফিক, সৈয়দা রুবিনা আক্তার, কানিজ ফাতেমা আহমেদ অংশ নেন।

বেসরকারি যেসব উড়োজাহাজ সংস্থার কাছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের টাকা পাওনা আছে, তা আদায়ের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বৈঠকে সুপারিশ করা হয়।
 
কক্সবাজার বিমানবন্দর থেকে শহরে প্রবেশ করার সড়ক জরুরি ভিত্তিতে প্রশস্ত করাসহ এর সৌন্দর্য বৃদ্ধি, সমুদ্র সৈকতের পরিস্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা এবং পারস্পরিক সমন্বয় রেখে কার্যক্রম বাস্তবায়ন করার সুপারিশ করা হয় বৈঠকে।

সেন্ট মার্টিন দ্বীপকে পর্যটনবান্ধব দ্বীপ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে রাস্তাঘাট সংস্কার ও সম্প্রসারণসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং আধুনিক ড্রেনেজ ব্যবস্থা, টেকনাফ  ও সেন্টমার্টিন দ্বীপে অবস্থিত জেটি দুটি অতি দ্রুত সংস্কার এবং নতুন জেটি নির্মাণ,  সেন্ট মার্টিন দ্বীপের চারিদিকে ওয়াকওয়ে নির্মাণের বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।