ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নকল করার সময় হাতেনাতে ধরা, ১৪ শিক্ষার্থী বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
নকল করার সময় হাতেনাতে ধরা, ১৪ শিক্ষার্থী বহিষ্কার

রাজবাড়ী: রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় এইচএসসি পরীক্ষায় নকল করার সময় হাতেনাতে ধরা পড়ায় ১৪ শিক্ষার্থীকে বহিষ্কার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। এ সময় পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব অবহেলায় দুই শিক্ষককে প্রত্যাহার করা হয়।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকালে পাংশা আইডিয়াল গার্লস কলেজ কেন্দ্রের পাইলট গার্লস স্কুল ভেন্যুতে এ ঘটনা ঘটেছে।

পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী বলেন, আজ এইচএসসি (ভোকেশনাল) ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা ছিল। পরীক্ষা চলাকালে পাংশা আইডিয়াল গার্লস কলেজ কেন্দ্রের পাইলট গার্লস স্কুল কেন্দ্র পরিদর্শনে যাই। এ সময় কেন্দ্রের একটি কক্ষ থেকে ১৪ জন পরীক্ষার্থীকে নকলসহ হাতেনাতে ধরা হয়। ওই ১৪ জন পরীক্ষার্থীকে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে তাৎক্ষণিক বহিষ্কার করা হয়। পাশাপাশি দায়িত্ব অবহেলা করার দায়ে কক্ষে দায়িত্বে থাকা দুই শিক্ষককে প্রত্যাহার করা হয়েছে।

পরীক্ষার কেন্দ্র সচিব মো. আব্দুল মান্নান বলেন, পরীক্ষা শুরুর পরে কেন্দ্র পরিদর্শনে আসেন ইউএনও। এ সময় তিনি হাতেনাতে ১৪ পরীক্ষার্থীকে নকল করা অবস্থায় ধরে ফেলেন। পরে ওই ১৪ পরীক্ষার্থীকে তিনি বহিষ্কার করেন। বহিষ্কৃত পরীক্ষার্থী সবাই কালুখালী সরকারি কলেজের শিক্ষার্থী।

তিনি আরও বলেন, এ সময় দায়িত্ব অবহেলার কারণে কলিমহর জহুরুন্নেছা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রভাষক স্বপন মণ্ডল এবং পাংশা আইডিয়াল গার্লস কলেজ প্রভাষক তাসনিমা খানমকে প্রত্যাহার করার নির্দেশ দিয়েছেন ইউএনও।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।