ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফুলপুরে কৃষককে কুপিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
ফুলপুরে কৃষককে কুপিয়ে হত্যা

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলপুর উপজেলায় ফসলি জমিতে সেচ মেশিনের পানি দেওয়া নিয়ে বিরোধের জেরে মো. এনামুল হক (৩৫) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। তিনি স্থানীয় আব্দুল হাইয়ের ছেলে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কৃষক এনামুল হক।    

এর আগে এদিন সকালে উপজেলার ৪ নম্বর সিংহেশ্বর ইউনিয়নের দনারভিটা গ্রামে সেচ মেশিনের পানি নিয়ে বিরোধের জেরে কৃষক এনামুল হককে দা দিয়ে কুপিয়ে জখম করে স্থানীয় জমসেদ আলীর ছেলে ও তার পরিবারের লোকজন।  

উপজেলার ৪ নম্বর সিংহেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহা আলী জানান, জমসেদ আলী ইউনিয়ন আওয়ামী লীগের একজন সক্রিয় নেতা। তার ছেলের সঙ্গে সেচ মেশিনের পানি নিয়ে বিরোধে কৃষক এনামুল নিহত হয়েছে।    

রাত সাড়ে ৭টার দিকে ফুলপুর থানার ওসি (তদন্ত) বন্দে আলী বাংলানিউজকে এ হত্যাকাণ্ডের সত্যতা নিশ্চিত করেছেন।  

তিনি জানান, ফসলি জমিতে সেচ মেশিনের পানি দেওয়াকে কেন্দ্র করে সকালে কৃষক এনামুল হকের সঙ্গে বাগ-বিতণ্ডায় জড়ান স্থানীয় জমসেদ আলীর ছেলে মিজানুর রহমান। একপর্যায়ে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হলে এনামুল হককে দা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে মিজানুর রহমান।  

এ সময় স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় এনামুল হককে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় জমসেদ আলীর পরিবারের লোকজন পলাতক রয়েছেন।  

ওসি তদন্ত আরও জানান, এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।