ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

চুরি করার সময় চোরকে চিনে ফেলায় খুন হন সাংবাদিকের মা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
চুরি করার সময় চোরকে চিনে ফেলায় খুন হন সাংবাদিকের মা আসামিরা।

টাঙ্গাইল: চুরি করার সময় চোরকে চিনে ফেলায় ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার নিউজ এডিটর আবু সায়েম আকন্দের মা সুলতানা সুরাইয়াকে গলা কেটে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে পিবিআই কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য জানান, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পুলিশ সুপার সিরাজ আমীন।

 

এ ঘটনায় জড়িত দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা এ হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিতে রাজি হয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- সিরাজগঞ্জ সদরের পুনর্বাসন এলাকার মো. শাহজাহান ওরফে শাহ জামালের ছেলে মো. লাবু (২৯) ও ভূঞাপুর পশ্চিমপাড়ার সিরাজ আকন্দের ছেলে আল আমিন আকন্দ (২২)।

দুপুরে টাঙ্গাইল পিবিআই কার্যালয়ে পুলিশ সুপার সিরাজ আমিন জানান, আল আমিন আকন্দ ওই বৃদ্ধার আত্মীয়। বৃদ্ধার সন্তান ঢাকায় থাকায় আসামিরা অনেক সময় টাকার বিনিময়ে ওই বৃদ্ধার সাংসারিক কাজ করে দিতেন। সেই সুবাদে আসামিরা জানতে পারেন সুলতানা সুরাইয়ার কাছে টাকা আছে। সেই টাকা চুরি করতে ১৩ সেপ্টেম্বর রাতে আসামিরা বৃদ্ধার বাড়িতে যান। রাত ১২টার পর ঘরে প্রবেশ করার পর বৃদ্ধা তাদের দেখে চিনে ফেলেন। এসময় বৃদ্ধা চিৎকার করলে আসামিরা গামছা দিয়ে তার মুখে বেঁধে ফেলেন। পরে ছুরি দিয়ে তাকে গলা কেটে হত্যা করেন। মৃত্যু নিশ্চিত করে বৃদ্ধার ঘরে থাকা সাড়ে ১২ হাজার টাকা ও তার ব্যবহৃত দুটি মোবাইল ফোন নিয়ে যান।

সিরাজ আমিন আরও জানান, সাড়ে ১২ হাজার টাকা দুইজনে ভাগ করে নেন এবং মোবাইল দুটি লাবুকে দিয়ে দেন। লাবু একটি মোবাইল সিরাজগঞ্জ সদরে বিক্রি করেন। সেই মোবাইলের সূত্র ধরে প্রথমে লাবুকে ও পরে আল আমিন আকন্দকে চিহ্নিত করা হয়। মঙ্গলবার রাতে লাবুকে সিরাজগঞ্জ সদর ও আল আমিন আকন্দকে ভূঞাপুর সদর থেকে গ্রেপ্তার করা হয়। তারা দুইজনেই নিজের দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেবেন বলে পিবিআইকে জানিয়েছেন।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর পশ্চিম ভুঞাপুর এলাকায় নিজ গ্রাম থেকে সুলতানা সুরাইয়া নামে এক নারীর গলা কাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনি ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা রহিম আকন্দের স্ত্রী এবং ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার নিউজ এডিটর আবু সায়েম আকন্দের মা।

** ঘরে পড়ে ছিল সাংবাদিকের মায়ের গলাকাটা মরদেহ 

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।