ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বহু মামলার আসামি ‘রক্তচোষা’ জনি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
বহু মামলার আসামি ‘রক্তচোষা’ জনি গ্রেপ্তার

ঢাকা: রক্তচোষা জনি নামে বহু মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার আসল নাম মো. মনির হোসেন।

জনি মিয়া নামেও তিনি পরিচিত। রাজধানীর মোহাম্মদপুরের তালিকাভুক্ত সন্ত্রাসী তিনি, যার বিরুদ্ধে রয়েছে পুলিশকে কুপিয়ে জখম করা, ডাকাতি, মাদক বিক্রিসহ বিভিন্ন অভিযোগ।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে মোহাম্মদপুরের একতা হাউজিং এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি ও তিনশ গ্রাম হেরোইন জব্দ করা হয়।

ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আজিমুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মোহাম্মদপুর এলাকায় সংঘবদ্ধ কিশোর গ্যাং নিয়ে কাজ করতে গিয়ে সেখানকার সবচেয়ে দুর্ধর্ষ, কুখ্যাত সন্ত্রাসী ও তালিকাভুক্ত ছিনতাইকারী রক্তচোষা জনিকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। চাঁদাবাজি, সন্ত্রাসী, ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে জনির বিরুদ্ধে ১৪টি মামলা আছে। অনেক বড় বড় অপরাধে জড়িত ছিল এই জনি। তার বিরুদ্ধে নতুন করে দুটি মামলা দায়ের করা হবে।

জনিকে রক্তচোষা কেন বলা হচ্ছে জানতে চাইলে ডিসি আজিমুল হক বলেন, বিভিন্ন কুখ্যাতির জন্য স্থানীয়রা তাকে এই নামে ডাকে। অবশ্যই সে এমন কোনো কাজ করেছে, যে কারণে এ ভয়ঙ্কর নামের খ্যাতি পেয়েছে। তার নামে মামলার সংখ্যা দেখেই বোঝা যাচ্ছে সে কতটা ভয়ঙ্কর। বেশ কিছুদিন ধরে সে সাধারণ মানুষকে বিরক্ত করছিল।

ঢাকা উদ্যানের রুহুল আমিন ও তার ভাই রুবেল সন্ত্রাসী জনিকে মাদক ব্যবসায় প্রশ্রয় দিচ্ছে। তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে ডিসি বলেন, তার দুষ্কর্মের সহযোগী, সেল্টার দেওয়ার লোকজন থাকতে পারে। এ বিষয়গুলো আমরা তদন্তে আনার চেষ্টা করব। তাকে গ্রেপ্তারের পর জনমনে স্বস্তি ফিরেছে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।