ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্র্যাবের উদ্যোগে ফায়ার সার্ভিসের অগ্নি নিরাপত্তা প্রশিক্ষণ কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
ক্র্যাবের উদ্যোগে ফায়ার সার্ভিসের অগ্নি নিরাপত্তা প্রশিক্ষণ কর্মশালা

ঢাকা: বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) উদ্যোগে ও ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের সহযোগিতায় অগ্নি নিরাপত্তা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত ফায়ার সার্ভিস সদর দপ্তরে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

কর্মশালায় ফায়ার সেফটি, সিকিউরিটি ও রেস্কিউ এর বিভিন্ন পন্থা সম্পর্কে আলোচনা ও কার্যপ্রণালী দেখানো হয়। এছাড়াও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সক্ষমতা, জনবল ও বিভিন্ন সংকট প্রসঙ্গে আলোচনা করা হয়।  

প্রথম দিনের এ কর্মশালায় ক্র্যাবের সহ সভাপতি মাসুম মিজান, সাধারণ সম্পাদক মামুনূর রশিদ, যুগ্ম সম্পাদক রুদ্র মিজান, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবু জাফর, প্রচার ও প্রকাশনা সম্পাদক এস এম ফয়েজ, কার্যনির্বাহী সদস্য আব্দুল্লাহ আল মামুন, জসীম উদ্দীন, এনামুল কবীর রুপমসহ ক্র্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশনে মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মো. তাজুল ইসলাম চৌধুরী, উপপরিচালক মো. ছালেহ উদ্দিন, মো. আখতারুজ্জামান, মোহাম্মদ কামাল উদ্দিন ভূঁইয়া, সিনিয়র স্টাফ অফিসার মো. শাহজাহান শিকদার, প্রশিক্ষক শামস আরমান, সিনিয়র স্টেশন অফিসার এ কে এম রায়হানুল আশরাফ হোসেন, ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. আনোয়ারুল ইসলাম।

বুধবার (২৭ সেপ্টেম্বর) এ প্রশিক্ষণ কর্মশালা শেষ হবে। এতে প্রথম দিনে অংশ নেওয়া সদস্যরা ছাড়া বাকিরা অংশ নেবেন।  

বাংলাদেশ সময়: ০৯ে০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।