ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আবারও বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
আবারও বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত রবিউল হক

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে রবিউল হক (৪০) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।  

বুধবার (২৭ সেপ্টেম্বর) রাতের যেকোনো সময়ে এ ঘটনা ঘটে।

 

নিহত রবিউল দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইউনিয়নের পীরপুরকুল্লাহ গ্রামের যুগেরপাড়ার মৃত রহমতুল্লাহর ছেলে।  

কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল করিম জানান, গতকাল বুধবার রাতে মালামাল পারাপার করতে ভারতে গেলে ঠাকুরপুর সীমান্তের ৯২ নম্বর মেইন পিলারের কাছে বিএসএফের গুলিতে তিনি নিহত হন। রবিউল অবৈধভাবে মালামাল পারাপার করতেন বলে শুনেছি।  

তিনি আরও জানান, রবিউলের মরদেহ ভারতের পশ্চিমবঙ্গের ভীমপুর থানায় রাখা আছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে মরদেহ বাংলাদেশে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান জানান, ঠাকুরপুর সীমান্তে বাংলাদেশিকে গুলি করা হয়েছে বলে জানতে পেরেছি। বিষয়টি নিশ্চিত হতে আমরা বিএসএফের সঙ্গে পতাকা বৈঠকের আয়োজন করেছি। বিএসএফের কাছ থেকে জানার পর আমরা নিশ্চিত হতে পারব।  

এর আগে গত ১৫ সেপ্টেম্বর চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বেনীপুর সীমান্তে বিএসএফের গুলিতে মিজানুর রহমান (৫০) নামে আরও এক বাংলাদেশি নিহত হন। সাতদিন পর বিজিবি-বিএসএফের প্রতিনিধিসহ আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত দু’দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে মরদেহটি ফেরত দেয় বিএসএফ।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।