ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

গণমাধ্যমকর্মীর বিরুদ্ধে মিথ্যা ধর্ষণ মামলার প্রতিবাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
গণমাধ্যমকর্মীর বিরুদ্ধে মিথ্যা ধর্ষণ মামলার প্রতিবাদ

রাঙামাটি: রাঙামাটির রাজস্থলী উপজেলার স্থানীয় গণমাধ্যমকর্মী মো. সুমনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা ধর্ষণ মামলার প্রতিবাদে রাঙামাটিতে সংবাদ সম্মেলন করেছে সুমন এর পরিবার।  

রোববার (০১ অক্টোবর) দুপুরে শহরের রাঙামাটি প্রেস ক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সুমন এবং তার স্বজনরা দাবি করেন, উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের শফিপুর এলাকার এক নারী চলতি বছরের ০৩ আগস্ট চন্দ্রঘোনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে সাংবাদিক সুমনের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন। কিন্তু সুমন ঘটনার দিন খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলায় পারিবারিক কাজে ব্যস্ত ছিলেন।

এর আগে বাদিনী ৩০ জুলাই ধর্ষণের শিকার হন এবং ওইদিন আগস্ট চন্দ্রঘোনা থানায় তার পার্শ্ববর্তী স্থানীয় আবুল কালাম নামে এক ব্যক্তির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন। পুলিশ অভিযোগের ভিত্তিতে তাকে ওইদিন আটক করে। কিন্তু পহেলা আগস্ট আবার বাদিনী থানা থেকে আবুল কালামের বিরুদ্ধে দেওয়া অভিযোগটি প্রত্যাহার করে নেয়। পরে বাদিনী সুমনের নামে মামলা দায়ের করেন।

তারা আরও বলেন, বাদীনির পরিবারের সঙ্গে সুমনের শ্বশুরালয়ের পরিবারের জায়গা সংক্রান্ত সমস্যা রয়েছে। যা আদালতে বিচারাধীন। মূলত এ ঘটনাকে কেন্দ্রে করে বাদী স্বজ্ঞানে সাংবাদিক সুমনকে ফাঁসাতে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনার জন্য তার পরিবার অভিলম্বে মিথ্যা মামলা থেকে সুমনকে রক্ষা করতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন এবং প্রকৃত অপরাধীকে আটক করার জন্য অনুরোধ জানান।

এসময় সাংবাদিক সুমনের স্ত্রী নুসরাত জাহান নিশু, রিয়াজ উদ্দিন রানা, রেজাউল আলমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।