ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যাত্রাবাড়িতে মুক্তিপণ আদায়কারী চক্রের মূলহোতাসহ আটক ৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
যাত্রাবাড়িতে মুক্তিপণ আদায়কারী চক্রের মূলহোতাসহ আটক ৯

ঢাকা: রাজধানীর রামপুরা এলাকার বহুল আলোচিত অপহরণপূর্বক মুক্তিপণ আদায়কারী চক্রের মূলহোতাসহ নয়জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)।

রোববার (০১ অক্টোবর) দিনগত গভীর রাতে রাজধানীর যাত্রাবাড়ি এলাকায় অভিযান পারিচালনা করে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- অপহরণপূর্বক মুক্তিপণ আদায়কারী চক্রের মূলহোতা মো. শামীম হোসেন নাঈম (২১), মো. শান্ত মিয়া (৩৫), মো. সাইদুল ইসলাম (১৮), মো. দুলাল হোসেন (৩৫), রাকিব ইসলাম (২৩), সুমন সরকার (২৭), মিঠুন মিয়া (২৩), মো. সাইফুল ইসলাম মুন্না (২৬) ও মো. লিটন মিয়া ওরফে  আকাশ (৩৬)।

র‌্যাব-৩ এর সিনিয়র সহকারী পরিচালক স্টাফ অফিসার (মিডিয়া) মো. আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে রোববার দিনগত গভীর রাতে যাত্রাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-৩ এর একটি দল। অভিযানে রামপুরা এলাকার বহুল আলোচিত অপহরণপূর্বক মুক্তিপণ আদায়কারী চক্রের মূলহোতা শামীম হোসেনসহ নয়জন অপহরনকারীকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, অভিযুক্তরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় কৌশলে নারীদের সঙ্গে যৌন কাজে লিপ্ত করার কথা বলতো। অভিযুক্তরা পূর্ব-পরিকল্পিত স্থানে বা ভবনে ভিকটিমদের নিয়ে যেতো। পরে ভিকটিমদের একটি কক্ষে নিয়ে তার অশ্লীল ছবি ধারন করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করার হুমকিসহ জোরপূর্বক আটক রেখে নির্যাতন করতো। এছাড়াও বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ও প্রাণনাশের হুমকি দিয়ে তাদের পরিবার থেকে মুক্তিপণ আদায় করে আসছিল। অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২৩
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।