ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

সংসদ সদস্যকে কটূক্তির দায়ে পৌর মেয়রের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
সংসদ সদস্যকে কটূক্তির দায়ে পৌর মেয়রের বিরুদ্ধে মামলা

সিলেট: সিলেট-২ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় গণফোরাম নেতা মোকাব্বির খানকে নিয়ে কটূক্তি করায় বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে।

পৌর মেয়রের বিরুদ্ধে ১১০ কোটি টাকার মানহানির মামলাটি করেন সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী আহমেদ কবির আদনান।

সিলেট সাইবার ট্রাইব্যুনাল আদালতে সোমবার (২ অক্টোবর) এ মামলা দায়ের হয়। মামলায় (নং-১৯৭/’২৩) মুহিবুর রহমানসহ দুজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০/১৫ জনকে আসামি করা হয়।

মামলার অন্য দুই অভিযুক্তরা হলেন- টেংরা আলীপাড়ার লাল মিয়ার ছেলে সিতাব মিয়া (৪৫) ও গ্রাম ও পিতা অজ্ঞাত আলী মিয়া (৪৮)।

মামলাটি পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ দেন বিজ্ঞ আদালত। বিষয়টি নিশ্চিত করেন মামলার বাদী পক্ষের আইনজীবী জাফর ইকবাল তারেক।  

জানা গেছে, গত ২৫ সেপ্টেম্বর উপজেলার টেংরা আলীপাড়া গ্রামের মসজিদে গিয়ে মেয়র মুহিবুর রহমান সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন। ভিডিওতে তিনি বলেন, এই প্রকল্পের কাজ হয়নি। এমপির পিএ টাকা মেরে খেয়েছেন। এখানে হরিলুট হয়েছে।

এসব অসত্য উল্লেখ করে সংসদ সদস্য মোকাব্বির খানের ১১০ কোটি টাকার মানহানি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

মামলার বাদী ও এমপির ব্যক্তিগত সহকারী আহমেদ কবির আদনান বলেন, আমাদের একটি প্রকল্প জিএসআইডি-২ প্রকল্পের আওতায় স্থানীয় সরকার প্রকৌশলীর বাস্তবায়নে ৩ লাখ টাকার একটি কাজ দেওয়া হয়েছে। কাজটি চলমান। ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ শেষ না করায় এখনও বিল দেওয়া হয়নি। তাহলে কেমন করে এখানে হরিলুট হলো?

এ বিষয়ে মেয়র মুহিবুর রহমান বলেন, এমপি মহোদয়ের মান মূল্য ১১০ কোটি টাকা। মানহানি হয়েছে তাও জানলাম। কিন্তু সরকারি টাকা যে আত্মসাৎ হলো সে ব্যাপারে তো তিনি কিছু বলেননি। আমরা অনুসন্ধানী সচিত্র প্রতিবেদন দিয়েছি। যা সত্য তা পরিষ্কার উঠে এসেছে। এটা আদালতেও গৃহীত হয়। জনগণের স্বার্থে এরকম সচিত্র প্রতিবেদন চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।