ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নির্বাচন হবে সংবিধানের সুস্পষ্ট নিয়ম অনুসারে: কৃষিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
নির্বাচন হবে সংবিধানের সুস্পষ্ট নিয়ম অনুসারে: কৃষিমন্ত্রী বক্তব্য রাখছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক

ফরিদপুর: কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশে যে আগামী নির্বাচন হতে যাচ্ছে, তা হবে সংবিধানের সুস্পষ্ট নিয়ম অনুসারে। এখানে সর্ব ক্ষমতায় থাকবে নির্বাচন কমিশন (ইসি)।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শুধু রুটিন ওয়ার্ক কাজ করবেন। নির্বাচনের সামনে দেশকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্র চলছে। নানান চক্র পেছনে কাজ করছে।

বৃহস্পতবিার (৫ অক্টোবর) দুপুরের দিকে ফরিদপুর সদর উপজলোর হলরুমে ফরিদপুর ও যশোর অঞ্চলের বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল ও জনপ্রিয় জাতগুলো সম্প্রসারণ এবং শস্য বিন্যাসে তেল ফসলের অন্তর্ভুক্তকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

কৃষি মন্ত্রণালয়ের সচিব কৃষিবিদ ড. ওয়াহিদা খানমের সভাপতিত্বে কৃষিমন্ত্রী বলেন, ফরিদপুর অঞ্চল পেঁয়াজের জন্য বিখ্যাত। তবে, কৃষক পেঁয়াজের ন্যায্য দাম পান না। আমরা পেঁয়াজ সংরক্ষণের জন্য একটি প্রযুক্তি উদ্ভাবন করেছি। যার ৫০-৬০টির মতো ফরিদপুরে ব্যবহার হচ্ছে।  

বিএনপিকে উদ্দেশ্য করে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, তারা ১৪ সালের নির্বাচন বানচাল করতে চেয়েছিল। হরতাল-অবরোধ দিয়ে অচল করতে চেয়েছিল। আগুন সন্ত্রাস করে ১৫০ জন নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করেছিল। গণতন্ত্রের নামে চরম বর্বরতা দেখিয়েছিল। গাড়ির দরজায় তালা দিয়ে যাত্রীদের পুড়িয়ে মেরে ছিল। এর থেকে বীভৎস আর কী হতে পারে।


কৃষিমন্ত্রী বলেন, তারা (বিএনপি) আবারও হুমকি দিচ্ছে বাংলাদেশ অচল করে দেবার। তারা বলছে, ঢাকাকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করে দেবে। তারা দেশে নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টায় ব্যস্ত আছে। আবারও দেশে অস্থিতিশীল করতে চাচ্ছে। এটা দেশ ও অর্থনীতির জন্য ক্ষতিকর। তাই সচেতনতার সঙ্গে এই অপশক্তিকে মোকাবিলা করতে হবে।  

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ রাজীব সিদ্দিকী, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) চেয়ারম্যান আব্দুল্লাহ সাজ্জাদ, ফরিদপুর জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার, জেলা পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান, জেলা সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, পৌরসভার মেয়র অমিতাভ বোস প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।