ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সালথার বিভাগদী শহীদস্মৃতি মহাবিদ্যালয়ে নবীনবরণ অনুষ্ঠিত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
সালথার বিভাগদী শহীদস্মৃতি মহাবিদ্যালয়ে নবীনবরণ অনুষ্ঠিত 

ফরিদপুর: ফরিদপুরের সালথার বিভাগদী শহীদস্মৃতি মহাবিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (৮ অক্টোবর) সকাল ১১টার দিকে কলেজের হলরুমে নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তারিকুল ইসলামের সভাপতিত্বে নবীন বরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আলতাফ হোসেন।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও লেখক মফিজ ইমাম মিলন ও ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হাসানউজ্জামান।  

এছাড়া বিভাগদী শহীদস্মৃতি মহাবিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য জীবন কুমার দাস, শাহনাজ পারভীন ও দাতা সদস্য আবু রাহাত খান সিরাজ, আটঘর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. মাছুদুর রহমান, বিভাগদী রিজিয়া রশীদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দাতা সদস্য মো. সাইফুল ইসলাম, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিনসহ কলেজের সব শিক্ষক ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানের সঞ্চলনায় ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রভাষক মো. মেহেদী হাসান।

শিক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথি আলতাফ হোসেন বলেন, এখানে যারা ভর্তির সুযোগ পেয়েছ, তারা নিঃসন্দেহে মেধাবী। তবে শুধু ভালো শিক্ষার্থী হলেই চলবে না, সবাইকে দেশপ্রেমিক হতে হবে।  

এ সময় তিনি নবীন শিক্ষার্থীদের দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলা গড়ার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে মফিজ ইমাম মিলন বলেন, প্রত্যন্ত এই গ্রামে স্কুল ও কলেজ প্রতিষ্ঠা করে শিক্ষার আলো ছড়িয়েছেন সাংবাদিক, কলামিস্ট ও বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ খান।  
সীমিত সামর্থ্যর মধ্যেও সদিচ্ছা ও মনোবল থাকলে সমাজের জন্য ভালো কিছু করা যায়, এটাই তার বড় উদাহরণ।  

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, লেখাপড়া শিখে তোমরাও এই কলেজ প্রতিষ্ঠাতার মতো আলোকিত মানুষ হওয়ার চেষ্টা করবে।

অলোচনা সভা শেষে নবাগতদের উদ্দেশ্যে কবিতা আবৃত্তি, গান ও নাচ পরিবেশন করেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।