ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুবর্ণচরে শ্বশুরবাড়িতে ডেকে নিয়ে যুবককে হত্যার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
সুবর্ণচরে শ্বশুরবাড়িতে ডেকে নিয়ে যুবককে হত্যার অভিযোগ

নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় শ্বশুরবাড়ি থেকে মো. ছালা উদ্দিন (৩১) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।  

সোমবার (৯ অক্টোবর) দুপুরে উপজেলার চর বাগ্গা এলাকা থেকে পুলিশ মরদেহটি উদ্ধার করে।

নিহত মো. ছালা উদ্দিন উপজেলার চরজুবিলী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের দক্ষিণ বাগ্গা গ্রামের আতর আলীর ছেলে।

পরিবারের অভিযোগ, পারিবারিক কলহের জেরে ছালা উদ্দিনকে রোববার রাতে শ্বশুরবাড়িতে ডেকে নিয়ে হত্যা করে মরদেহ ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রেখে তাদের বাড়িতে খবর দেওয়া হয়েছে।  

নিহতের বড় ভাই আবুল বাশার ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচার দাবি করেছেন। নিহতের ১০ বছরের ও ৫ বছরের দুইটি সন্তান রয়েছে। নিহত ছালা উদ্দিনের স্ত্রী আজিমা খাতুনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেছে পুলিশ।

তিনি জানান, চার-পাঁচদিন আগে পারিবারিক বিষয়ে মনোমালিন্যের একপর্যায়ে তার ছোট ভাই স্ত্রী আজিমা খাতুনকে (২৬) চড়-থাপ্পড় দেন। এর জেরে তিনি (স্ত্রী) বাপের বাড়িতে চলে যান। তার বাবার বাড়ির লোকজন এলাকায় রাজনৈতিকভাবে প্রভাবশালী। ঘটনার পর তারা তার ভাইকে নানা হুমকি-ধমকি দেন।  

বাশার অভিযোগ করে জানান, রোববার রাতে আজিমা তার ভাইকে ফোন করে দুই সন্তানের দিকে তাকিয়ে সংসার টিকিয়ে রাখার অনুরোধ জানিয়ে তাকে (ছালা উদ্দিন) শ্বশুরবাড়িতে যেতে বলে। এরপর রাত আনুমানিক ১১টার দিকে তার ভাই শ্বশুরবাড়ি যান। এরপর আজ সকালে তার ভাইয়ের স্ত্রীর বড় বোন তাকে ফোন করে বলেন, আপনার ভাই ফাঁস দিছে, তার লাশ নিয়ে যান।  

বাশার আরও জানান, শ্বশুরবাড়ির লোকজন পরিকল্পিতভাবে তার ভাইকে খবর দিয়ে নিয়ে হত্যা করে লাশ ঘরের ভেতর ঝুলিয়ে রেখেছে। তারা এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

তবে নিহত ছালা উদ্দিনের স্ত্রী আজিমা খাতুন দাবি করেন, রোববার রাতে তার স্বামী তাকে ফিরিয়ে নিতে তাদের বাড়িতে আসেন। কিন্তু তখন তিনি বাড়িতে ছিলেন না। তিনি ছিলেন, তার অসুস্থ বড় ভাইয়ের বাড়িতে। সকালে তিনি বাবার বাড়ি ফিরে দেখেন ঘরের ভেতর তার স্বামীর লাশ ঝুলছে। তখন তিনি চিৎকার দিয়ে ঘটনাটি বাড়ির লোকজনকে জানান।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানান, স্থানীয় লোকজনের তথ্যের ভিত্তিতে দুপুরে পুলিশ শ্বশুরবাড়ি থেকে জামাতা ছালা উদ্দিনের মরদেহ উদ্ধার করেছে। তবে সুরতহাল প্রতিবেদন তৈরিকালে নিহত ব্যক্তির শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দেওয়া হলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।