ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পরিবেশ রক্ষায় চিলাহাটিতে তাল বীজ বপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
পরিবেশ রক্ষায় চিলাহাটিতে তাল বীজ বপন

নীলফামারী: প্রাকৃতিক দুর্যোগ থেকে মানুষকে বাঁচাতে ও পরিবেশ রক্ষায় তাল বীজ বপন করা হয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে বিএমজেড ও নেটস বাংলাদেশের অর্থায়নে এবং পল্লীশ্রী পরিবেশ প্রকল্পের আয়োজনে নীলফামারীর ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়ন পরিষদ এবং মির্জাগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এসব বীজ বপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জোড়াবাড়ী ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হাবিব বাবু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লীশ্রী পরিবেশ প্রকল্পের জেলা সমন্বয়কারী এম এ মুকিম চৌধুরী, মির্জাগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ এস এম আব্দুল কাদের, জোড়াবাড়ী ইউপি সচিব মাহবুবর রহমান, পল্লীশ্রী পরিবেশ প্রকল্প ডোমার ইউনিট অফিসের উপজেলা সমন্বয়কারী শামসুল হক, অ্যাডভোকেসি অ্যাসিস্ট্যান্ট ঊম্মে হুমায়রা মৌ, ফিল্ড ফ্যাসিলিটেটর এলিজা কিস্কুসহ স্থানীয় সুধীমহল এবং ইউপি সদস্যরা।

অনুষ্ঠানে বক্তারা তাল গাছ ও তাল বীজ বপনের উপকারিতা এবং পরিবেশ রক্ষা, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় তালগাছের অবদানসহ এর বিভিন্ন গুণাগুণ তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।