ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

যুবককে অহপহরণ করে মুক্তিপণ দাবি, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
যুবককে অহপহরণ করে মুক্তিপণ দাবি, আটক ২

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে এক যুবককে অপহরণ করে মুক্তিপণ দাবি করা চক্রের মূলহোতা জেসমিন আক্তার (৩৫) ও তার সহযোগী রাজুকে (৪৫) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

মঙ্গলবার (১০ অক্টোবর) পল্লবী এলাকা থেকে তাদের আটকসহ অপহৃত যুবককে উদ্ধার করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র এএসপি শিহাব করিম জানান, ভিকটিম যুবক রবিউল ইসলাম (২১) মোহাম্মদপুর থানাধীন কাদেরাবাদ হাউজিং এলাকায় ভাড়া বাসায় পরিবারের সঙ্গে থাকতেন। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় পড়াশোনা করেন। গত ৭ অক্টোবর সকালে ব্যক্তিগত কাজে বাসা থেকে বের হয়ে তিনি আর ফেরেননি।

অনেক খোঁজাখুঁজি করে ভিকটিমকে না পেয়ে ডিএমপির মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন (জিডি নং-৫৯৫) শিহাবের পরিবার। পরদিন ৮ অক্টোবর সকালে ভিকটিম রবিউল ইসলামের ব্যবহৃত মোবাইল দিয়ে তার সৌদি প্রবাসী বাবাকে ফোন করা হয়। পরে অপহরণের কথা জানিয়ে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

গত ৯ অক্টোবর র‌্যাব-২ বরাবর এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে পল্লবী এলাকা থেকে তথ্য প্রযুক্তির সহায়তায় জেসমিন আক্তারের ভাড়া বাসা থেকে ভিকটিমকে উদ্ধার ও দুইজনকে আটক করা হয়।

জানা গেছে, ৭ অক্টোবর মোহাম্মদপুরের কাদেরাবাদ হাউজিং এলাকা থেকে ভিকটিমকে জোর করে টেনে একটি মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে পালিয়ে যায় অপহরণকারীরা।

আটক দুইজনের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়ার জন্য মোহাম্মদপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
পিএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।