ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
সৈয়দপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

নীলফামারী: সৈয়দপুরে নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২৩।  

দিবসটি উপলক্ষে শুক্রবার (১৩ অক্টোবর) সকালে সৈয়দপুর উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে র‌্যালি, আলোচনা সভা এবং ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়ার অনুষ্ঠিত হয়।

সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ চত্বরে দিবসের এবারের প্রতিপাদ্য ‘অসমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’ এর ওপর ওই আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন।

সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মির্জা মো. আবু ছাইদ। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সৈয়দপুর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. খুরশীদ আলম।

এর আগে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক এক মহড়া অনুষ্ঠিত হয়। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সৈয়দপুর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. খুরশীদ আলমের নেতৃত্বে ওই মহড়ায় সৈয়দপুর ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ ও পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা অংশ নেন। এতে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড থেকে রক্ষায় বিভিন্ন কলাকৌশল প্রদর্শন করা হয়েছে।  

পরে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে সৈয়দপুর উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পাইলট বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।