ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

তেঁতুলিয়ায় বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
তেঁতুলিয়ায় বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সীমান্ত অতিক্রম করে ভারতে অবৈধভাবে প্রবেশের জন্য কাঁটাতারের বেড়া কাটার সময় বিএসএফের গুলিতে আক্কাস আলী (৩৫) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

বুধবার (১৮ অক্টোবর) সকালে জেলার তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট ইউনিয়নের ইসলামপুর সীমান্তের পাশে ভারতীয় ভূখণ্ডে এ হত্যাকাণ্ড ঘটে।

পরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ওই যুবকের মরদেহ উদ্ধার করে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করে।  

নিহত আক্কাস আলী উপজেলার তিরনইহাট ইউনিয়নের ধামাগছ এলাকার আব্দুস সামাদের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, গভীর রাতে আক্কাস আলীসহ স্থানীয় কয়েকজন ভারতে অনুপ্রবেশের জন্য কাঁটাতারের বেড়া কাটছিলেন। এসময় ভারতের ফকিরগঞ্জ বিএসএফের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি করলে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান আক্কাস। এসময় আক্কাসের সঙ্গীরা পালিয়ে এসে তার পরিবারকে খবর দেন।

পঞ্চগড় ১৮ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল যুবায়েদ হাসান জানান, এ ঘটনায় বিজিবি-বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়েছে। বিএসএফ ওই ব্যক্তির মৃত্যুর কথা স্বীকার করেছে। তবে তারা জানিয়েছে, তাদের সীমান্তের কাঁটাতারের বেড়া কাটার সময় বিএসএফ এগিয়ে গেলে চোরাকারবারিরা বিএসএফের ওপর আক্রমণ চালান। এসময় আত্মরক্ষার স্বার্থে তারা গুলি চালালে একজনের মৃত্যু হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য ভারতীয় পুলিশের হাতে দেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে বিজিবির কাছে মরদেহ হস্তান্তর করবে বিএসএফ।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।