ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাউখালীতে ইউএনওর ফোন নম্বর ক্লোন করে টাকা আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
কাউখালীতে ইউএনওর ফোন নম্বর ক্লোন করে টাকা আদায় প্রতীকী ছবি

পিরোজপুর: পিরোজপুরের কাউখালীতে ইউএনওর মোবাইলফোন নম্বর ক্লোন করে টাকা আদায়ের ঘটনা ঘটেছে। আর এতে স্থানীয় দুই ব্যবসায়ীর কাছ থেকে আড়াই লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র।

জানা গেছে, গতকাল বুধবার (১৮ অক্টোবর) জেলার কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অফিসিয়াল মোবাইল নম্বরটি ক্লোন করে প্রতারক চক্র।  চক্রটি উপজেলার সদর বাজারের চাল ব্যবসায়ী বাবুল ডিলার ও দক্ষিণ বাজারের ব্যবসায়ী স্বপন মেম্বারের কাছে পূজার বরাদ্দ হিসাবে পাওয়া চালের ডিউ বিক্রির আশ্বাস দেয়। এ সময় বাবুল ডিলারের কাছ থেকে ২ লাখ ও স্বপন ডিলারের কাছে ৫০ হাজার টাকা চাওয়া হয়। এতে ওই দুই ব্যবসায়ী পৃথকভাবে  আড়াই লাখ টাকা বিকাশের মাধ্যমে পাঠিয়ে দেন। পরে প্রতারক চক্র আবারও টাকা পাঠাতে বলে। এতে ওই দুই ব্যবসায়ীর সন্দেহ হলে বিষয়টি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তারা।  

ভুক্তভোগী দুই ব্যবসায়ী বলেন, ‘কাউখালী উপজেলা ইউএনওর সরকারি (অফিসিয়াল) ফোন নম্বরটি আমাদের ফোনে সেভ করা রয়েছে। তাই ওই নম্বর থেকে ফোন দেওয়ার সঙ্গে সঙ্গে মনে করেছি স্যার ফোন দিয়েছেন। আমরা প্রতারণা স্বীকার হবো এমনটি ভাবতে পারিনি। পরে স্যারের সঙ্গে যোগাযোগ করে আমরা নিশ্চিত হই যে, আমরা প্রতারণার স্বীকার হয়েছি।

এ ঘটনায় ইউএনও তার অফিসিয়াল ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে সবাইকে বিষয়টি জানিয়েছেন। তাতে তিনি লিখেছেন, ‘সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, ইউএনও কাউখালী নম্বরটি ক্লোন করে বিভিন্ন জনের কাছে অবৈধ সুবিধা চাচ্ছে, এ বিষয়ে যেকোনো ধরনের লেনদেন থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো’।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া হোসেন জাকির জানান, প্রতারণার বিষয়ে ভুক্তভোগীরা থানায় অভিযোগ দিয়েছেন। বিষয়টি নিয়ে কাজ শুরু করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।