ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ইসরায়েলি হামলায় হতাহতদের জন্য বায়তুল মোকাররমে দোয়া

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
ইসরায়েলি হামলায় হতাহতদের জন্য বায়তুল মোকাররমে দোয়া

ঢাকা: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গাজাসহ ফিলিস্তিনের অন্যান্য স্থানে ইসরায়েলি দখলদার বাহিনীর সাম্প্রতিক বর্বরোচিত হামলায় নিহত ফিলিস্তিনিদের রুহের মাগফেরাত কামনা ও আহতদের সুস্থতার জন্য বিশেষ দোয়া হয়েছে।

শুক্রবার (২০ অক্টোবর) বাদ জুমা এ দোয়া হয়।

দোয়া পরিচালনা করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন।

মহান আল্লাহর কাছে তিনি বলেন, হে আল্লাহ, তুমি আমাদের ভাই বোন ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি দখলদার বাহিনীর নির্যাতন ও হত্যাকাণ্ড থেকে রক্ষা করো। তাদের রুহকে মাফ করে দাও এবং তাদের পরিবার ও আত্মীয়স্বজনকে ধৈর্য ধারণের তৌফিক দান করুন। আহতদের দ্রুত সুস্থ করে দেন। ফিলিস্তিনিদের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে আরও বেশি ভূমিকা পালন করার তৌফিক দান করুন।

এছাড়া প্রার্থনায় সবার সুস্থতা কামনা, পরিবার-পরিবার হেফাজত, ঈমানি ও বরকতময় জীবন, দেশ ও জাতির জন্য রহমত, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর দীর্ঘ হায়াত ও রহমত দান, কবরবাসীদের জন্য ক্ষমা, পৃথিবীর মুসলমানদের জন্য রহমত, মহামারি থেকে মুক্তি ও উম্মতে মুহাম্মাদীদের জন্য রহমত প্রার্থনা করা হয়।

দোয়া ও মোনাজাতে অংশ নেন বায়তুল মোকাররমের মুসল্লিরা, ইসলামী দল-সংগঠনের নেতাকর্মীরা এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। তারা ইসরায়েলি হামলার নিন্দা জানিয়ে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানান।

দোয়া ও মোনাজাত শেষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন বলেন, ফিলিস্তিনিদের অধিকার প্রতিষ্ঠায় আন্তর্জাতিক সম্প্রদায়কে আরও বেশি ভূমিকা পালন করতে হবে।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এইচএমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।