ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সালাম ফিরিয়েই পতাকা উঁচিয়ে ‘নায়ারে তাকবির, আল্লাহু আকবর’ 

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
সালাম ফিরিয়েই পতাকা উঁচিয়ে ‘নায়ারে তাকবির, আল্লাহু আকবর’  ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের চলছিল জুমার নামাজ। দুপুর একটা ৪১ মিনিটে ইমাম নামাজের সালাম ফেরানো শেষ করতেই একদল মুসুল্লি পতাকা উঁচিয়ে উচ্চস্বরে বলে উঠলেন, ‘নায়ারে তাকবির, আল্লাহু আকবর।

শুক্রবার (২০ অক্টোবর) বাদ জুম’আ খেলাফত যুব মাজলিসের নেতাকর্মীদের স্লোগানে মুখর হয় জাতীয় মসজিদ বায়তুল মোকররমের উত্তর গেটে। পরে তারা একটি মিছিল নিয়ে পল্টন মোড়ের দিকে যায়।

এসময় তারা কারাগারে বন্দি নেতাদের মুক্তির দাবি জানায়।  

এর আগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গাজাসহ ফিলিস্তিনের অন্যান্য স্থানে ইসরায়েলি দখলদার বাহিনীর সাম্প্রতিক বর্বরোচিত হামলায় নিহত ফিলিস্তিনি নাগরিকদের রুহের মাগফিরাত কামনা ও আহতদের সুস্থতার জন্য বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

মুনাজাতে বায়তুল মোকাররমের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন মহান আল্লাহর কাছে ফরিয়াদ জানান, হে আল্লাহ, তুমি আমাদের ভাই বোন ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি দখলদার বাহিনীর নির্যাতন ও হত্যাকাণ্ড থেকে রক্ষা করো। তাদের রূহ মাফ করে দাও এবং তাদের পরিবার ও আত্মীয়স্বজনকে ধৈর্য ধারণের তৌফিক দাও। আহতদের দ্রুত সুস্থ করে দাও। ফিলিস্তিনিদের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে আরও বেশি ভূমিকা পালন করার তাওফিক দাও।

এর আগে একাধিক কর্মসূচিকে ঘিরে কঠোর নিরাপত্তা নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরাও দায়িত্ব পালন করছেন।

শুক্রবার (২০ অক্টোবর) দুপুরে পল্টন মোড়ে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি দেখা যায়। পরে বায়তুল মোকাররমের উত্তর গেটেও বিপুলসংখ্যক পুলিশ দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এইচএমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।