ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আ. লীগ সরকারে থাকলেই দেশে সম্প্রীতি বজায় থাকে: খসরু চৌধুরী   

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
আ. লীগ সরকারে থাকলেই দেশে সম্প্রীতি বজায় থাকে: খসরু চৌধুরী 
 

ঢাকা: ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. খসরু চৌধুরী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় এসেছে, তখন দেশের সব ধর্মের মানুষ নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে ধর্মীয় উৎসব পালন করতে পেরেছেন।

তিনি বলেন, বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী।

ধর্ম যার যার, উৎসব সবার। সরকার সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী বলেই সব ধর্মের কল্যাণে কাজ করছে। বিএনপি-জামায়াত যতবার রাষ্ট্র ক্ষমতায় এসেছে ততবার হিন্দু সম্প্রদায়ের ওপর আঘাত করেছে। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত নারায়ণগঞ্জে কেউ পূজা করতে পারেনি। কিন্তু এখন নির্বিঘ্নে পূজা উদযাপন করছেন।

রোববার (২২ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর খিলক্ষেত সনাতন সেবা সংঘের আয়োজনে সার্বজনীন শ্রী শ্রী দুর্গোৎসব উপলক্ষে এক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এরআগে তিনি তুরাগ ও ময়নারটেকে পূজা মণ্ডপ পরির্দশন করেন।

খসরু চৌধুরী বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে আমরা লড়াই করেছিলাম ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার সমান অধিকার প্রতিষ্ঠা করার জন্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব অন্যায় অত্যাচার ও বঞ্চনার বিরুদ্ধে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। বাংলাদেশ সংবিধানের অন্যতম মূলনীতি হচ্ছে ধর্মনিরপেক্ষতা, যা সব ধর্মের অধিকারের নিশ্চয়তা দেয়। আমাদের সংবিধানে সব ধর্মের নাগরিকের সমান অধিকার রয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী আমরা আপনাদের পাশে আছি। বিরোধী দল পূজা নিয়ে যেন ষড়ষন্ত্র করতে না পারে, রাজনীতি করতে না পারে। সেজন্য হিন্দু-মুসলিম সবাই সতর্ক থাকবেন। এ সময় খসরু চৌধুরী যেকোনো পরিস্থিতিতে সব সনাতনী ভাই-বোনদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

আলোচনা ও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন খিলক্ষেত সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌতম সাহা ও খিলক্ষেত সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার প্রণব চন্দ্র দাস।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।