ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৮ অক্টোবর: পিটার হাসের সঙ্গে আলোচনার বিষয় জানাল মন্ত্রণালয়

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
২৮ অক্টোবর: পিটার হাসের সঙ্গে আলোচনার বিষয় জানাল মন্ত্রণালয়

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠকে ২৮ অক্টোবরের সভা-সমাবেশ নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সোমবার (অক্টোবর ২৩) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদ অপু সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল ২২ অক্টোবর, ২০২৩ বেলা ২.৩০ মিনিটে বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।  

এতে বলা হয়, অত্যন্ত সৌহাদ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত সৌজন্য সাক্ষাতে আসন্ন নির্বাচন, ২৮ অক্টোবরের সমাবেশ, চলমান দুর্গাপূজা, রোহিঙ্গা এবং প্রাসঙ্গিক অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হয়।  

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আলোচনায় রাষ্ট্রদূত উল্লেখিত বিষয়সমূহ নিয়ে বিভিন্ন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা ও মতামত জানতে চেয়েছেন। সৌজন্য সাক্ষাতের পর মন্ত্রী মিডিয়া ব্রিফিং করেন। মিডিয়া ব্রিফিংয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের প্রেক্ষাপটে পূর্বাপর আলোচনার মর্মার্থ এবং তথ্যের ভিত্তিতে মাননীয় মন্ত্রী আলোচনা বহির্ভূতও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

রোববার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন পিটার হাস। সাক্ষাৎ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেছিলেন, আগামী ২৮ অক্টোবর বিএনপির কর্মসূচির কারণে রাস্তাঘাট, বাস চলাচল বন্ধ করে দেওয়া হবে কি না, পিটার হাস এমন প্রশ্ন করেছিলেন। পরে রাত সাড়ে ১০টার দিকে মার্কিন দূতাবাস থেকে এক বার্তায় জানানো হয়, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে ঢাকার রাস্তাঘাট বন্ধের বিষয়টি নিয়ে আলোচনা হয়নি।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এমইউএম/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।