ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভৈরবের দুর্ঘটনা তদন্তে রেলের পৃথক তিন কমিটি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
ভৈরবের দুর্ঘটনা তদন্তে রেলের পৃথক তিন কমিটি 

ঢাকা: কিশোরগঞ্জের ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনা তদন্তে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে আলাদা তিনটি তদন্ত কমিটি গঠন করেছে।  

মঙ্গলবার (২৪ অক্টোবর) রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সিরাজ উদ-দৌলা খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রেলপথ মন্ত্রণালয় দুর্ঘটনার কারণ অনুসন্ধানে যুগ্মসচিব (অডিট ও আইসিটি) আহ্বায়ক ও উপসচিবকে (প্রশাসন-৬)- সদস্য সচিব করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

অন্যদিকে বাংলাদেশ রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় অফিস পাঁচ সদস্যের তদন্ত কমিটি করেছে। কমিটিতে রয়েছেন-সিওপিএস মো. শহিদুল ইসলাম, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মোহাম্মদ জাকির হোসেন, চিফ ইঞ্জিনিয়ার আরমান হোসেন, সিএসপি তুষার এবং চিফ মেডিকেল অফিসার আহাদ আলী সরকার।  

এদিকে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় অফিসও পাঁচ সদস্যের তদন্ত কমিটি করেছে। কমিটিতে আছেন-বিভাগীয় পরিবহন কর্মকর্তা, ঢাকা ২. বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার লোকোমোটিভ, বিভাগীয় প্রকৌশলী-১ ঢাকা, বিভাগীয় সিগন্যাল ও টেলিকমিউনিকেশন প্রকৌশলী, ঢাকা।

এ দুর্ঘটনায় বাংলাদেশ রেলওয়ে তিনজনকে বরখাস্ত করেছে বলে বাংলানিউজকে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সিরাজ উদ-দৌলা খান।

বরখাস্ত তিনজন হলেন- লোকোমাস্টার জাহাঙ্গীর আলম,সহকারী লোকোমাস্টার আতিকুর রহমান ও গার্ড আলমগীর হোসেন।

এর আগে সোমবার ভৈরবে স্টেশনের আউটারে যাত্রীবাহী এগারসিন্দুর গোধূলি এক্সপ্রেসের শেষের দুই কোচে আঘাত করে চট্টগ্রামগামী মালবাহী ট্রেন। ভয়াবহ এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৭ জন নিহত ও অনেকেই আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩ 
এনবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।