ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশাল থেকে সব ধরনের লঞ্চ চলাচল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
বরিশাল থেকে সব ধরনের লঞ্চ চলাচল শুরু

বরিশাল: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় হামুন’র প্রভাব কেটে যাওয়ায় পর বরিশাল থেকে সব ধরনের নৌযান চলাচল শুরুর নির্দেশনা দিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

বুধবার (২৫ অক্টোবর) সকাল ৮টা থেকে সব রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেন নদী বন্দর কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক।

তিনি জানান, ঘূর্ণিঝড় হামুন’র বিপদ কেটে যাওয়ায় অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে সব ধরনের নৌযান চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী সকাল ৮টা থেকে সব রুটে নৌযান চলাচল শুরু করে সংশ্লিষ্টরা।

এর আগে ঘূর্ণিঝড় হামুন’র কারণে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

এদিকে, উপকূলে আতঙ্ক সৃষ্টি করে মঙ্গলবার সন্ধ্যার পর কক্সবাজারে আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় হামুন। ফলে দক্ষিণাঞ্চলের ওপর থেকে শঙ্কা কেটে যায়। ওইদিন সন্ধ্যায় আকাশ রক্তবর্ণ দেখালেও বরিশাল শহর ও আশপাশের এলাকায় ঝড়-বৃষ্টি হচ্ছে না।

বরিশাল আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহমেদ বলেন, হামুন কক্সবাজারে আঘাত হেনেছে। যে কারণে দক্ষিণাঞ্চলের ওপরে তেমন প্রভাব দেখা যায় নি। এই অঞ্চলের শঙ্কা কেটে গেছে। তবে ঘূর্ণিঝড় পরবর্তী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া বাতাসের আর্দ্রতা, গতিবেগ স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ০৯২১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
এমএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।