ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএনপির হামলায় সাংবাদিক রাফসান গুরুতর আহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
বিএনপির হামলায় সাংবাদিক রাফসান গুরুতর আহত

ঢাকা: রাজধানীর কাকরাইলে ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে বিএনপি পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় সংবাদ সংগ্রহ করতে গেলে বিএনপির নেতাকর্মীদের হামলায় কালবেলার নিজস্ব প্রতিবেদক রাফসান জানি গুরুতর আহত হয়েছেন। তাকে রড, হকিস্টিক, লাঠি দিয়ে বেধড়ক পেটানো হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) দুপুরের দিকে কাকরাইলে পুলিশ বিএনপি সংঘর্ষ চলাকালে তার ওপর এ হামলা হয় ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির কর্মীরা ইসলামী ব্যাংকের সামনে হঠাৎ এক পুলিশ ও আনসারের ওপর চড়াও হলে রাফসান জানি এগিয়ে যায়। তিনি মোবাইল দিয়ে ঘটনার ছবি তোলার সময় সেখানে বিএনপির লোকজন তার গলার আইডি কার্ড ও মোবাইল কেড়ে নেয় তারপর একপর্যায়ে তাকে পেটাতে থাকে।

বাঁচার জন্য দৌড় দিলে তাকে ধাওয়া করে পেটানো হয়। সেগুন বাগিচার ১২ তলা ভবন পর্যন্ত পেটাতে পেটাতে আনা হয়। সেখান থেকে জিটিভির কর্মীরা তাকে উদ্ধার করে তাদের অফিসে নিয়ে যায়।

হামলাকারীরা রাফসানের মোবাইল ফোন ও আইডিকার্ড ছিনিয়ে নিয়েছে। মাথায় ও সারা শরীরে আঘাত নিয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

রাফসানের সহকর্মী কালবেলার সিনিয়র রিপোর্টার আতাউর রহমান জানান, নাইটিঙ্গেল মোড়ে পুলিশ বিএনপি সংঘর্ষ চলাকালে কালবেলার ক্রাইম রিপোর্টার ও ক্র্যাব সদস্য পেশাগত দায়িত্ব পালন করছিলেন। তিনি মোবাইল দিয়ে ঘটনার ভিডিও করার সময়ে বিএনপির সমাবেশে আসা একদল লোক তার ওপর হামলা করে। তাকে লাঠি ও গাছের ডাল দিয়ে পেটানো হয়। বাঁচার জন্য দৌড় দিলে তাকে ধাওয়া করে পেটানো হয়। ১২ তলা ভবন পর্যন্ত পেটাতে পেটাতে আনা হয়। সেখান থেকে জিটিভির কর্মীরা তাকে উদ্ধার করে তাদের অফিসে নেয়।

এছাড়া পেশাগত দায়িত্বপালনকালে বিএনপি এবং পুলিশের মধ্যকার সংঘর্ষে আরও বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী আহত হয়েছেন।

রাফসান ছাড়াও গ্রীন টিভির বিশেষ প্রতিনিধি রুদ্র সাইফুল্লাহ ও ক্যামেরা পারসন আরজু ও ঢাকা টাইমসের স্টাফ রিপোর্টার সালেকিন তারিনসহ আরও বেশ কজন সহকর্মী বিএনপি নেতাকর্মীদের হাতে লাঞ্ছিত ও আহত হয়েছেন।  

ক্র্যাবের নিন্দা

ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক মামুনুর রশিদসহ কার্যনির্বাহী কমিটির নেতারা রাফসানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। পাশাপাশি এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন নেতারা।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।