ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফখরুলকে গ্রেপ্তারে গণফোরামের নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
ফখরুলকে গ্রেপ্তারে গণফোরামের নিন্দা

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তারের প্রতিবাদে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। রোববার (২৯ অক্টোবর) এক বিবৃতিতে এ নিন্দা জানান তারা।

বিবৃতিতে তারা আওয়ামী লীগ সরকারের নৈরাজ্যেরও তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। গ্রেপ্তারকৃত সব রাজনৈতিক প্রতিহিংসার শিকার নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবিও করেছেন এ দুজন।

মন্টু ও সুব্রত বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের যুগপৎ ধারায় বৃহত্তর গণআন্দোলনের এক দফা দাবি শেখ হাসিনা সরকারের পদত্যাগের মাধ্যমে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করাকে বাধাগ্রস্ত করতে ২৮ অক্টোবরের সমাবেশ থেকে জনগণের ভোটাধিকার ছিনিয়ে নেওয়ার যে ষড়যন্ত্র শুরু করেছে তারই ধারাবাহিকতায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ভিত্তিহীনভাবে গ্রেপ্তার করেছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তারের মাধ্যমে গণতন্ত্রকামী সংগ্রামী জনতার আন্দোলনকে নস্যাৎ করতে অপকৌশল করছে গণ দুশমন আওয়ামী লীগ সরকার। সেই সাথে বিএনপিসহ গণতন্ত্রকামী রাজনৈতিক দলের শীর্ষ নেতাকর্মীদের গ্রেপ্তারের পাঁয়তারা শুরু করেছে। জনগণ গণতন্ত্রের বিরুদ্ধে সকল অপকৌশল রুখে দিয়ে গণ আন্দোলনের মাধ্যমে কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকারের পতন ঘটিয়ে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে।

রোববার (২৯ অক্টোবর) সকাল সাড়ে নয়টার দিকে মির্জা ফখরুলকে তার গুলশানের বাসা থেকে নিয়ে যায় ডিবি পুলিশ। এর আগে ৯টার দিকে মহাসচিবের গুলশানের বাসার সামনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নেয়।

আটকের পর ৯টা ৫০ মিনিটের দিকে মির্জা ফখরুলকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়। জানানো হয়, ফখরুলকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে আনা হয়েছে। তাকে কোন মামলায় গ্রেপ্তার দেখানো হবে, সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।