ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতা বন্ধের দাবি বাংলাদেশের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতা বন্ধের দাবি বাংলাদেশের

ঢাকা: ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতা অবিলম্বে বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ।  একই সঙ্গে সেখানে নারী ও শিশুসহ নিরীহ বেসামরিকদের হত্যার তীব্র নিন্দা জানানো হয়।

রোববার (২৯ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ নিন্দা জানায়।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ফিলিস্তিন পরিস্থিতি নিয়ে গত ২৭ অক্টোবর জাতিসংঘ সাধারণ পরিষদের জরুরি বিশেষ অধিবেশন আয়োজনে বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।  অধিবেশনে গৃহীত রেজল্যুশনটিকে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা দিয়ে গাজায় একটি মানবিক যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে। সাধারণ পরিষদ ইসরায়েলকে ফিলিস্তিনি বেসামরিক জনসংখ্যাকে জোরপূর্বক স্থানান্তর করার প্রচেষ্টা বন্ধ করতে বলেছে। একই সঙ্গে  অবৈধভাবে বন্দি সকল বেসামরিক নাগরিকদের অবিলম্বে এবং নিঃশর্ত মুক্তির আহ্বান জানিয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, রেজুলেশন গৃহীত হওয়ার পরপরই গাজায় হামলা বৃদ্ধি করে আন্তর্জাতিক আইন, মানবাধিকার ও আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্বানের প্রতি ইসরায়েলের চরম অবহেলার নিন্দা জানাই। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই অঞ্চলে স্থায়ী শান্তি নিশ্চিত করার জন্য একটি দ্বি-রাষ্ট্র সমাধানই একমাত্র কার্যকর উপায়।  আমরা একটি স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে ফিলিস্তিনি জনগণের বৈধ আকাঙ্ক্ষার প্রতি আমাদের দৃঢ় সমর্থন পুনর্ব্যক্ত করছি।

বাংলাদেশ সময় : ২০৪১ ঘণ্টা,অক্টোবর ২৯,২০২৩
টিআর/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।