ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় বিএনপির দুই শতাধিক নেতাকর্মীর নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
নওগাঁয় বিএনপির দুই শতাধিক নেতাকর্মীর নামে মামলা

নওগাঁ: ককটেল বিস্ফোরণ ও ভাঙচুরের অভিযোগে নওগাঁয় ২৪ জনের নাম উল্লেখ করে বিএনপির দুই শতাধিক নেতাকর্মীর নামে মামলা হয়েছে।  

রোববার (২৯ অক্টোবর) রাতে আব্দুল গফুর রাসেল নামে এক ব্যক্তি নওগাঁ সদর থানায় মামলাটি করেন।

জানা গেছে গফুর বর্তমানে স্বেচ্ছাসেবক লীগের রাজনীতির সঙ্গে যুক্ত।

মামলায় বলা হয়েছে, শনিবার দিবাগত রাতে শহরের সরিষাহাটির মোড়ে আওয়ামী লীগের শান্তি সমাবেশ কর্মসূচির পরিকল্পনা চলছিল। আলোচনা শেষে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন আব্দুল গফুর। এ সময় তার সঙ্গে দলের অন্য নেতাকর্মীরাও মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। পথে শহরের তাজ সিনেমা হলের সামনে পৌঁছালে বিএনপির নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটায়। পরে তাদের একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। মামলায় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম ওরফে টুকু, জেলা যুবদলের সভাপতি মাসুদ হায়দার, সাধারণ সম্পাদক রুহুল আমিন মুক্তার, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শফিউল আজম, জেলা ছাত্রদলের সভাপতি জাকারিয়া হোসেন রোমিও, সাধারণ সম্পাদক মামুন বিন ইসলাম দোহাসহ ২৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। যেখানে আরও অন্তত ২শ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, গত দুই দিন অভিযান চালিয়ে এখন পর্যন্ত ১৬ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এরই মধ্যে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের ধরতে পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

ভাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad