ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বরিশালে স্মার্ট কর্নার চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
বরিশালে স্মার্ট কর্নার চালু

বরিশাল: বরিশাল নগরের কালিবাড়ি রোডের সেরনিয়াবাত ভবনে স্মার্ট কর্নার চালু হয়েছে। সোমবার (৩০ অক্টোবর) বিকেলে নগরীর শিল্পকলা একাডেমির হল রুমে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে এ কর্নারের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।



উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্সহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে নগরের বান্দরোডস্থ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রোড টু স্মার্ট বাংলাদেশ অনলাইন ট্রেনিং কর্মসূচি। সেখানে প্রধান আলোচক ছিলেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার, প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্।

বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

অনুষ্ঠানে প্রধান আলোচক কবির বিন আনোয়ার বলেন, বিদেশি রাষ্ট্রদূতের নামে প্রতারণা করে একজন এসে বললেই দেশের সার্বভৌমত্ব নষ্ট হয়ে যায় না। সার্বভোমত্ব অনেক বড় ব্যাপার। দেশের জন্য কোনো হুমকি নেই। কেউ এসে বললেই দেশ হুমকিতে পড়ে যাবে এমনটা ভাবার কোনো কারণ নেই। আপনারা সবাই মিলেমিশে কাজ করবেন। কেউ কারও প্রতি প্রতিহিংসা করবেন না। সুস্থভাবে প্রতিযোগিতা করবেন কিন্তু নোংরামি করবেন না।

পরে সাংবাদিক সম্মেলনে কবির বিন আনোয়ার বলেন, আওয়ামী লীগ দেশ ডিজিটাল করলেও তার সুযোগ-সুবিধা লুফে নিচ্ছে বিএনপি। অনলাইন মাধ্যমে প্রতিনিয়ত গুজব ছড়াচ্ছেন তারা। এসব প্রতিরোধের পাশাপাশি আগামী নির্বাচন নিয়ে কাজ করতে দেশের প্রতিটি জেলায় প্রশিক্ষণ দেওয়া হবে তরুণদের।

এদিকে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র সাদিক আবদুল্লাহ্ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ প্রয়োজন। জিয়াউর রহমান কু করে গেছেন। ১৯৮১ সালে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের হাল ধরেন। তিনি আমাদের আশা ও ভরসা। আমরা যদি ঠিকমতো নতুন প্রজন্মকে শিক্ষা না দিতে পারি সেটা হবে আমাদের জন্য ব্যর্থতা।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম জাহাঙ্গীর বলেন, সরকার বিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় কেন্দ্রীয় এ সিদ্ধান্ত যুগোপযোগী।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।