ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

শ্রীলঙ্কাকে ১০ কোটি টাকার ওষুধ দিলো বাংলাদেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
শ্রীলঙ্কাকে ১০ কোটি টাকার ওষুধ দিলো বাংলাদেশ ঢাকায় নিযুক্ত শ্রীলঙ্কা ভারপ্রাপ্ত হাইকমিশনার রুয়ান্থি দেলপিতিয়ার কাছে ওষুধ সামগ্রী হস্তান্তর করছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনসহ অন্যরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: শ্রীলঙ্কাকে ১০ কোটি টাকার ওষুধ উপহার দিয়েছে বাংলাদেশ।  

বৃহস্পতিবার (২ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আনুষ্ঠানিকভাবে এ ওষুধসামগ্রী হস্তান্তর করা হয়।



পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ঢাকায় নিযুক্ত শ্রীলঙ্কা ভারপ্রাপ্ত হাইকমিশনার রুয়ান্থি দেলপিতিয়ার কাছে ওষুধ সামগ্রী হস্তান্তর করেন।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, বন্ধু দেশ শ্রীলঙ্কার জনগণের কাছে বাংলাদেশ সরকার থেকে ১০ কোটি টাকার চিকিৎসা সহায়তা হস্তান্তরের এ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে আমি সত্যিই আনন্দিত। এটা আমাদের দুই দেশের মধ্যে সংহতি ও বন্ধুত্বের বহিঃপ্রকাশ।

তিনি বলেন, একটি শান্তি প্রিয় জাতি হিসেবে মানবিক মুখের দেশ হিসেবে এবং সর্বোপরি প্রতিবেশী হিসেবে বাংলাদেশ শ্রীলঙ্কার সাথে তার সম্পর্ককে অত্যন্ত গুরুত্ব দেয়। আমরা এটিকে আরও শক্তিশালী করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা শ্রীলঙ্কাকে সম্ভাব্য সব উপায়ে সহায়তা করতে প্রস্তুত রয়েছি।

অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয় স্মার্ট কন্স্যুলার কাউন্টার উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।  

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২৩
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।