ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

চালক গোসল করে এসে দেখেন দাউ দাউ করে জ্বলছে বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
চালক গোসল করে এসে দেখেন দাউ দাউ করে জ্বলছে বাস

যশোর: শহরের মনিহার এলাকায় বিআরটিসির একটি বাসে অগ্নিকাণ্ড ঘটেছে।  

বৃহস্পতিবার (০২ নভেম্বর) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনার পরপরই খবর পেয়ে যশোরের ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করে।  

রাত সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে এলেও বাসটি প্রায় পুড়ে ছাই হয়ে যায়।

বাসটির চালক মিলন হাওলাদার জানান, তিনি গাড়িটি পার্কিং করে রেখে গোসল করতে গিয়েছিলেন। এরই মধ্যে আগুনের খবর পেয়ে ছুটে আসেন। এসে দেখেন গাড়ির পেছন ও উপরে দাউ দাউ করে আগুন জ্বলছে।

ঘটনাস্থল থেকে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ অ্যান্ড অবস) মোহাম্মদ বেলাল হোসাইন বলেন, কী কারণে বা কারা আগুন লাগিয়েছে তা এখনো পরিষ্কার নয়। এ ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। কোনো নাশকতাকারী এটা ঘটালে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে হরতাল-অবরোধকারীরা আগুন লাগিয়েছে বলে দাবি করেছেন শ্রমিক নেতা হারুনর রশিদ ফুলু।  

তিনি জানান, তারা এই আগুন সন্ত্রাস করে ভয়াবহতার জানান দিচ্ছে। শ্রমিক ও পরিবহন সেক্টরে আগুন সন্ত্রাস করে নৈরাজ্য করার চেষ্টা করা হয়েছে। বিগত সময়েও ওই চক্র একই কাজ করেছে।

এদিকে লোকসমাগমের মধ্যেই বাসে অগ্নিকাণ্ডের ঘটনা জানাজানি হলে শহরজুড়ে কিছুটা আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও শ্রমিক নেতারা জানান, বিআরটিসির এই যাত্রীবাহী বাসটি শুক্রবার সকাল ৭টায় মণিহার থেকে ভোলার চরফ্যাশানের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল।  

বৃহস্পতিবার রাতে মণিহার বাসস্ট্যান্ড এলাকায় এনে পার্কিং করে রাখেন চালক। এরপর গাড়িটিতে মোটরপার্টস তোলা হয়। এরপর চালক ও হেলপার গাড়ি থেকে নেমে যান। রাত পৌনে ১১টার দিকে হঠাৎ করে গাড়ির পেছনের অংশে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন আশপাশের লোকজন। দ্রুত আগুন পুরো বাসে ছড়িয়ে পড়ে।

গাড়ির হেলপার মাসুম বিল্লাহ জানান, ভোলায় নিয়ে যাওয়ার জন্য গাড়িতে পার্টসপাতি তোলার পর তিনি সামনের দিকে গিয়েছিলেন। এর মধ্যেই স্থানীয় লোকজনের চিৎকার শুনে তিনি ফিরে এসে দেখেন বাসে আগুন জ্বলছে। কারা আগুন দিল বা কিভাবে আগুন ধরলো তা তিনি দেখেননি।

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২৩
ইউজি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।