ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

অবরোধে পুরোনো চিত্র, ছাড়েনি দূরপাল্লার বাস, গণপরিবহন কম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
অবরোধে পুরোনো চিত্র, ছাড়েনি দূরপাল্লার বাস, গণপরিবহন কম

ঢাকা: সারা দেশে ফের ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ ডেকেছে বিএনপি, জামায়াত ও তাদের যুগপৎ আন্দোলনের সঙ্গীরা।  

দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও গতকাল লন্ডনে বসে একটি ভিডিও বার্তায় সর্বাত্মক অবরোধ সফল করার নির্দেশ দেন।

বরাবরের মতোই অবরোধে একই চিত্র দেখা গেছে। নগরীর ভেতরে গণপরিবহন চলাচল একদমই সীমিত, অন্যদিকে ছাড়েনি দূরপাল্লার কোনো বাস।

রোববার (০৫ নভেম্বর) রাজধানীর মহাখালী বাস টার্মিনাল এলাকায় সরেজমিনে অবস্থান নিয়ে এমন চিত্রই দেখা গেছে।

তবে, অবরোধে সড়কে যান চলাচল সচল রয়েছে৷ উল্লেখযোগ্য সংখ্যক ব্যক্তিগত গাড়ি, সিএনজিচালিত অটোরিকশা এবং রিকশা চলাচল করতে দেখা গেছে। গণপরিবহন সংকটে যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া দাবি করছে সিএনজি, রিকশাচালকরা। আর একটি বাস আসা মাত্রই সবাই প্রতিযোগিতা দিয়ে উঠছেন তাতে, গাদাগাদি করে যাচ্ছেন গন্তব্যে।

এদিকে, গণপরিবহন সংকটে বিপাকে পড়েছেন অফিসগামী এবং চলাচলকারী সাধারণ যাত্রীরা। মাহতাব উদ্দিন, চাকরি করেন উত্তরায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে। থাকেন মহাখালী এলাকায়।  

বাংলানিউজকে তিনি বলেন, একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। প্রতিষ্ঠান তো আর হরতাল অবরোধে ছুটি দেয় না। এটা সম্ভবও না। এদিকে নাই গণপরিবহন। এই ভোগান্তি আর ভালো লাগে না।

ঢাকা-গাজীপুর রুটে চলাচলকারী গাজীপুর পরিবহন বাসের চালক আবদুল্লাহ বাংলানিউজকে বলেন, অবরোধের কারণেই সড়কে গাড়ি কম। আমরা ঝুঁকি নিয়ে গাড়ি নিয়ে বের হয়েছি। বসে থাকলে চলবে না তো। একটা গাড়ি পুড়িয়ে দিলে সেটা তো আর ফিরে পাওয়া যাবে না। তাই রাস্তায় গাড়ি নেই বললেই চলে।

সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে রোববার (০৫ নভেম্বর) থেকে ৬ নভেম্বর পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা দেশব্যাপী সড়ক-রেল-নৌপথ, রাজপথসহ সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপি-জামায়াতসহ সমমনা রাজনৈতিক দল ও জোট।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
এমকে/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।