ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

পলিথিন ব্যাগে মিলল ৩৩ হাজার ২০০ ডলার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
পলিথিন ব্যাগে মিলল ৩৩ হাজার ২০০ ডলার 

মেহেরপুর: জেলার বুড়িপোতা সীমান্তে ধানক্ষেতে পানি দিচ্ছিলেন এক ব্যক্তি। তার কাছে যাচ্ছিল বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টহলদল।

এসময় বিজিবি টহলদলকে দেখে ওই ব্যক্তি দৌড়ে পালিয়ে যায়।  

সন্দেহ হলে বিজিবির টহলদল সেখানে গিয়ে পুরাতন কাপড় দিয়ে ঢাকা একটি কালো পলিথিনের ব্যাগ পড়ে থাকতে দেখে। এর মধ্যে পাওয়া যায় চারটি বান্ডেলে ৩৩ হাজার ২০০ মার্কিন ডলার।

শনিবার (১১ নভেম্বর) সকাল ১০ টার দিকে এ ঘটনা ঘটে বলে তথ্য নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান।

ভারতে পাচারের উদ্দেশ্যে এসব ডলার সীমান্তে জমা করা হয়েছিল বলে র‌্যাবের এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিন বেলা ৩টার সময় লেফটেনেন্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, বিশেষ তথ্যের ভিত্তিতে জানা যায়, ৬ বিজিবির দায়িত্বপূর্ণ মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা সীমান্ত দিয়ে ইউএস ডলারের একটি চালান পাচার হবে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) বুড়িপোতা বিওপি কমান্ডার হাবিলদার মো. মোতালেব হোসেন সঙ্গীয় টহলদল নিয়ে বুড়িপোতা মাঠে টহল পরিচালনা করেন। সেখানে পানির পাম্প এলাকায় গিয়ে পুরাতন কাপড় দিয়ে ঢাকা একটি কালো পলিথিনের ব্যাগ উদ্ধার করে। তাতে চারটি বান্ডেলে ৩৩ হাজার ২০০ ইউএস ডলার পাওয়া যায়। এ ব্যাপারে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।  

উদ্ধার হওয়া ইউএস ডলারগুলো মেহেরপুর ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ