ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

শ্রমিকদের মারধর ও যুবক হত‍্যার প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
শ্রমিকদের মারধর ও যুবক হত‍্যার প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ

ময়মনসিংহ: শনিবার (১১ নভেম্বর) রাতে ময়মনসিংহ নগরের চায়না মোড় এলাকায় ট্রাক শ্রমিকদের মারধর ও এক যুবক হত‍্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা মোটরযান কর্মচারী ইউনিয়ন।  

এ সময় নগরের পাটগুদাম ব্রিজ মোড় এলাকার সব ধরনের যান চলাচল বন্ধ ছিল।

 

রোববার (১২ নভেম্বর) দুপুর পৌনে ১টা থেকে আড়াইটা পর্যন্ত এই প্রতিবাদ সমাবেশ করে বিক্ষুব্ধ শ্রমিকরা।  

এ সময় কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ ঘটনাস্থলে এসে শ্রমিকদের মারধর ও হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের আশ্বাস দিলে আন্দোলন থেকে সরে যায় শ্রমিকরা।

এর আগে জেলা মোটরযান কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে শ্রমিকরা।

সভায় বক্তব্য দেন- জেলা মোটরযান কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সানোয়ার হোসেন চানু, সিনিয়র সহ-সভাপতি মানিক, যুগ্ম সম্পাদক আলী, সাংগঠনিক সম্পাদক বিকাশ ঘোষ, কোষাধক্ষ‍্য সিরাজুল হক। এছাড়াও প্রতিবাদ সমাবেশে কয়েকশ শ্রমিক কর্মচারী অংশগ্রহণ করে।

সমাবেশে শ্রমিক নেতা সানোয়ার হোসেন সানু বলেন, সন্ত্রাসীদের হাতে শ্রমিকরা মারধরের শিকার হবে, নিরীহ লোক খুন হবে। এটা মেনে নেওয়া হবে না। অবিলম্বে শ্রমিকদের মারধর ও এক যুবক হত‍্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করা না হলে সারা দেশের শ্রমিকরা কঠোর আন্দোলনে যেতে বাধ‍্য হবে।  

প্রসঙ্গত, শনিবার (১১ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে নগরীর চায়না মোড় এলাকায় সড়কে সাইড দেওয়াকে কেন্দ্র করে ট্রাক শ্রমিকদের সঙ্গে মহানগর যুবলীগের বহিষ্কৃত নেতা শাওন পারভেজের নেতাকর্মীদের বিরোধ হয়।

এতে যুবলীগ নেতাকর্মীদের মারধর ও ছুরিকাঘাতে নিহত হয় মহানগর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবু বক্কর সিদ্দিক সাগরের ভাতিজা আব্দুর রাজ্জাক রাকিব। সেই সঙ্গে গুরুতর আহত হয় ট্রাক ও বাস শ্রমিক সাদেক আলী (৩২) ও শহিদ মিয়াসহ (৪০) কয়েকজন।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।