ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

যাত্রী নেই মহাখালী টার্মিনালে তবে চলছে গণপরিবহন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
যাত্রী নেই মহাখালী টার্মিনালে তবে চলছে গণপরিবহন

ঢাকা: বিএনপি-জামাআত ও সমমনা দলগুলোর পূর্বঘোষিত ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ চলছে। তবে অন্য দিনের মতোই ঢাকা-ময়মনসিংহ সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

থেমে-থেমে টার্মিনাল থেকে কম সংখ্যক দূরপাল্লার বাস ছাড়লেও সেগুলো প্রায় যাত্রীশূন্য৷

সোমবার (১৩ নভেম্বর) সরেজমিনে রাজধানীর মহাখালী এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে। চিরাচরিত মহাখালী বাস টার্মিনাল প্রায় যাত্রীশূন্য।

তবে, ঢাকা-ময়মনসিংহ সড়কে যাত্রী এবং গণপরিবহণের চাপ রয়েছে৷ এ বিষয়ে জানতে চাইলে গাজীপুর পরিবহনের হেলপার রাশেদ বাংলানিউজকে বলেন, অন্য দিনের তুলনায় আজ সড়কে গাড়ির চাপ বেশি। আসলে কয়দিন আর বসে থাকব? সবারই জীবন-জীবিকার তাগিদ আছে। চাইলেও তো বাস বন্ধ করে বসে থাকতে পারি না।

এই সড়কে চলাচলকারী বলাকা পরিবহনের বাস চালক হাবিব বাংলানিউজকে বলেন, গতকাল বাস বন্ধ রেখেছিলাম। কিন্তু আমাদের অবস্থা তো বোঝেনই। বসে থাকলে চলবে না। তাই ঝুঁকি আছে জেনেও বের হয়েছি। ভাগ্যের ওপর সব ছেড়ে দিয়েছি।

এদিকে, দূরপাল্লার বাস ছাড়লেও যাত্রী নেই বললেই চলে। টাঙ্গাইল অভিমুখী জলসিঁড়ি এক্সপ্রেসের চালক শাহ আলম বলেন, আর কতদিন বসে থাকব। এভাবে তো চলে না। অল্প কিছু টাকা হাতে ছিল। স্টাফসহ খেয়ে শেষ করেছি। এখন বাধ্য হয়েই বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছি।  

সরকার পতনের এক দফা দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ আজ সন্ধ্যা ছয়টায় শেষ হওয়ার কথা৷

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
এমকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।