ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

মিধিলি: তিন ঘণ্টা ভেসে চারজন কুল পেলেও ট্রলারসহ নিখোঁজ আট 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
মিধিলি: তিন ঘণ্টা ভেসে চারজন কুল পেলেও ট্রলারসহ নিখোঁজ আট 

পাথরঘাটা (বরগুনা): ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে বঙ্গোপসাগরে এফবি মায়ের দোয়া নামে মাছ ধরা একটি ট্রলার ডুবে যায়। এ ঘটনায় চার জেলে তিন ঘণ্টা ভেসে অপর একটি ট্রলারে উঠতে পারলেও ডুবে যাওয়া ট্রলারসহ এখনো নিখোঁজ রয়েছে আট জেলে।

উদ্ধারকৃত চার জেলে শনিবার (১৮ নভেম্বর) সকালে পটুয়াখালীর মহিপুর ঘাটে পৌঁছেছেন। তারা হলেন- নুর জামান মুন্সি, মাসুম মিয়া, আজগর মিয়া ও রাজিব।

নিখোঁজ জেলেরা হলেন- আবুল কালাম, মো. জাফর মিয়া, মজিবুর রহমান, ট্রলার মালিক ইউসুফ মিয়া, ছত্তার হাওলাদার, নাদিম, বেল্লাল ও ইয়াছিন মিয়া। তাদের সবার বাড়ি বরগুনার পাথরঘাটায়।  

এদিকে ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে স্থলভাগে গাছপালা ঘরবাড়ির ক্ষয়ক্ষতি হয়েছে। এরই মধ্যে নিখোঁজ আট জেলের পরিবারে চলছে আর্তনাদ।

ট্রলার মালিক নিখোঁজ ইউসুফের ভাই ইয়াকুব আলী বলেন, গত মঙ্গলবার মাছ ধরার উদ্দেশ্যে সাগরে যায় ট্রলারসহ ১২ জেলে। হঠাৎ শুক্রবার দুপুরে ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে ট্রলার ডুবে যায়। চার জেলে উদ্ধার হলেও আমার ভাইসহ আট জেলের সন্ধান মেলেনি।

ফিরে আসা জেলেদের বরাত দিয়ে ইয়াকুব আলী আরও বলেন, ঘূর্ণিঝড়ের কবলে পরে ট্রলারটি ডুবে গেলে চারজন লাফ দিয়ে সাগরে পড়ে যায়। ওই চার জেলে ভাসতে ভাসতে তিন ঘণ্টা পর অপর একটি ট্রলারে উঠে মহিপুর ঘাটে আসে। তবে এখন পর্যন্ত ডুবে যাওয়া ট্রলার ও জেলেদের সন্ধান পাওয়া যায়নি।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ট্রলার ডুবে যাওয়া ও জেলে নিখোঁজ হওয়ার খবর পেয়েছি। আমরা পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি। নিখোঁজ জেলেদের খোঁজ-খবর নিচ্ছি।

কোস্টগার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশন লে. সাকিব মেহেবুব জানান, আট জেলের নিখোঁজ হওয়ার খবর এখনও তাদের কাছে কেউ জানায়নি, তবে কোস্টগার্ড ঘূর্ণিঝড় পূর্বাপর জলসীমায় টহলে আছে। নিখোঁজ জেলেদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।