ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে ব্যাংকের নৈশ প্রহরীর হাত-পা বেঁধে ডাকাতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
পিরোজপুরে ব্যাংকের নৈশ প্রহরীর হাত-পা বেঁধে ডাকাতি

পিরোজপুর: পিরোজপুরে ব্যাংকের নৈশপ্রহরীর হাত-পা বেঁধে ডাকাতির ঘটনা ঘটেছে।  

বুধবার (২২ নভেম্বর) রাতে জেলার সদর উপজেলার শংকরপাশা ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন এলাকায় থাকা কৃষিব্যাংকে এ ডাকাতির ঘটনা ঘটে।

তবে পুলিশের দাবি ডাকাতরা তেমন কোনো ক্ষতি করতে পারেনি।

ওই ব্যাংকের শাখা ব্যবস্থাপক শ্যামল ভট্টাচার্য জানান, তিনি পিরোজপুর পৌর শহরে থাকেন। ভোরে খবর পেয়ে ব্যাংকে যান।  

সরেজমিনে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা ব্যাংকটি পরিদর্শন করছেন। তদন্ত করে এখনো কোন টাকা পয়সা নেওয়ার তথ্য পাওয়া যায়নি। তবে ডাকাতরা ব্যাংকের একটি কম্পিউটারের হার্ডডিক্স ও ডিভিআর নিয়ে গেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি।

ওই ব্যাংকের নৈশ প্রহরী শফিকুল ইসলাম জানান, রাত আনুমানিক ৩টা বা সাড়ে ৩টার দিকে ব্যাংকের পূর্বপাশের একটি জানালার লোহার গ্রিল কেটে ৫-৬ জনের একটি ডাকাত দল ব্যাংকের ভেতরে ঢোকে। এসময় তারা প্রথমে তাকে ( নৈশ প্রহরী) বেঁধে ফেলে। পরে ব্যাংকের কাউন্টারের ড্রয়ারের ও আলমিরার তালা ভেঙে ফেলে। একই সময় তারা ব্যাংকের ভল্ট ভাঙার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে তারা ওই ব্যাংকের সিসি ক্যামেরা যুক্ত কম্পিউটারের হার্ডডিক্স ও ডিভিআর নিয়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য মো. রমিচ হাওলাদার  জানান,  খবর পেয়ে তিনি বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে ঘটনাস্থলে যান। ডাকাত দল ব্যাংকের পূর্বপাশের একটি জানালার লোহার গ্রিল কেটে ভেতরে ঢোকে। এ সময় ব্যাংকের ভেতরে থাকা নৈশ প্রহরী মো. শফিকুল ইসলামের (৪০) হাত-পা বেঁধে ফেলে। পরে তারা ব্যাংকের টাকা লুট করতে চাইলেও তা পারে নি। তবে কিছু মালামাল লুট করে নিয়ে গেছে বলে শুনেছি।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মাদ হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। ব্যাংক ডাকাতি বা দস্যুবৃত্তির উদ্দেশ্যে ব্যাংকের পূর্বপাশের একটি জানালার গ্রিল ভেঙেছে। তবে কোনো টাকা পয়সা বা মালামাল লুটের কোনো তথ্য পাওয়া যায়নি।  জিজ্ঞাসাবাদের জন্য ওই ব্যাংকের নৈশ প্রহরীকে থানায় নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।