ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

২৮ অক্টোবরের পর মামলা কমেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
২৮ অক্টোবরের পর মামলা কমেছে: স্বরাষ্ট্রমন্ত্রী কথা বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজনৈতিক মামলায় যাকে পাচ্ছি তাকে ধরছি, বিএনপির নেতাদের ধরছি, মামলা করছি এটা কিন্তু সঠিক নয়। ২৮ অক্টোবরের পরে সারা দেশে প্রতিদিন গড়ে ১২৭টির মতো মামলা কমেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।



বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

যানবাহনে আগুন দিন দিন বাড়ছে, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দিন দিন বাড়ছে সেটা সঠিক নয়। এখন যেটা হচ্ছে নিরাপত্তা বাহিনীকেই করতে হয় না। দেশের জনগণই তাদের ধরে পুলিশের কাছে সোপর্দ করছে। এটাই হলো সবচেয়ে বড় জিনিস। দেশের মানুষ অগ্নিসন্ত্রাস, জ্বালাও-পোড়াও পছন্দ করছে না। সেজন্য তারা এ অপরাধীদের ধরে পুলিশে দিচ্ছে।

তিনি বলেন, আপনি যে বলছেন মামলা বেড়ে গেছে, আমার কাছে তথ্য আছে পুলিশ ও জেলখানার পরিসংখ্যান রয়েছে। ২৮ অক্টোবরের আগে সারা দেশে প্রতিদিন দুই হাজারের কাছাকাছি বিভিন্ন অভিযোগে জেলখানায় যেত। আবার দুই হাজারের কাছাকাছি রিলিজ হত। আর ২৮ অক্টোবরের পরে এ সংখ্যা কমেছে। এখন গড়ে প্রতিদিন ১৮১৬ জন জেলহাজতে যাচ্ছে। এর নানাবিধ কারণ হতে পারে। আমরা বলছি আপনাদের যারা ভুয়া সংবাদ দিচ্ছে, যে আমরা যাকে পাই তাকে ধরছি, সেটি কিন্তু সঠিক নয়। আর মামলার ক্ষেত্রে ২৮ অক্টোবরের আগে ৫৬৫টি মামলা সারা দেশে প্রতিদিন মামলা হত। আর ২৮ অক্টোবরের পরে এখন পর্যন্ত ৪৩৮টি মামলা হয়েছে। ১২৭টির মতো মামলা কমেছে। আমি আপনাদের ধারণাটা দিলাম, তারা যে বলছে রাজনৈতিক মামলায় যাকে পাচ্ছি, বিএনপির নেতাদের ধরছি, মামলা করছি এটা কিন্তু সঠিক নয়।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।