ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদত্যাগের ‘নতুন তথ্য’ নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদত্যাগের ‘নতুন তথ্য’ নেই

ঢাকা: টেকনোক্র্যাট তিন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর পদত্যাগপত্র জমা দেওয়ার পর গৃহীত হওয়ার বিষয়ে নতুন কোনো তথ্য নেই বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

সোমবার (২৭ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংকারে তিনি এ কথা বলেন।

এরআগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে ব্রিফি করেন মাহবুব হোসেন।

গত ১৯ নভেম্বর বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম পদত্যাগপত্র জমা দেন। তারা তিনজনই টেকনোক্র্যাট (সংসদ সদস্য নন) কোটায় মন্ত্রিসভায় স্থান পেয়েছেন।

তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদত্যাগের গেজেট কবে হবে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, না। এরকম কোনো নির্দেশনা আমি এখনও পাইনি।

ওই মন্ত্রণালয়ে দায়িত্ব বণ্টনের ক্ষেত্রে কোনো প্রতিমন্ত্রী নেই—এ বিষয়ে তিনি বলেন, আমি আগে যা বলেছি তারপরে আর কোনো নতুন নির্দেশনা আমার কাছে আসেনি।

তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর সঙ্গে ওই দিন প্রধানমন্ত্রীর তিন উপদেষ্টাও পদত্যাগপত্র জমা দেন। উপদেষ্টাদের বিষয়ে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ বিষয়ে আর তথ্য নেই।

তাদের পদত্যাগের পর দিন মন্ত্রিপরিষদ সচিব সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রীর অনুরোধে দুজন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী এবং তিনজন উপদেষ্টা পদত্যাগপত্র জমা দিয়েছেন। প্রজ্ঞাপন জারি হলে তাদের পদত্যাগ কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।