ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

মেয়র আনিসুল হকের সমাধিতে ডিএনসিসির শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
মেয়র আনিসুল হকের সমাধিতে ডিএনসিসির শ্রদ্ধা

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র আনিসুল হকের ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে ডিএনসিসি।  

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে রাজধানীর বনানী কবরস্থানে চির নিদ্রায় শায়িত আনিসুল হকের কবরে এই শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

 

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা এই শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে তাঁর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।  

এ সময় প্রয়াত মেয়র আনিসুল হকের পুত্র নাভিদুল হক উপস্থিত ছিলেন।  

ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শফিকুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফুল ইসলাম,সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক ও ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মফিজুর রহমানসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

এদিন দুপুরে ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে প্রয়াত মেয়র আনিসুল হকের রুহের মাগফেরাত কামনায় দোয়া এবং আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় ডিএনসিসির কর্মকর্তারা আনিসুল হকের স্মৃতি তুলে ধরেন।

ডিএনসিসির বর্তমান মেয়র মো. আতিকুল ইসলাম পূর্বনির্ধারিত জলবায়ু সম্মেলনে (কপ-২৮) অংশগ্রহণের জন্য দুবাইয়ে অবস্থান করছেন।

২০১৫ সালে মেয়র নির্বাচিত হন আনিসুল হক। রাজধানীকে পরিচ্ছন্ন করার কিছু উদ্যোগ নিয়ে প্রশংসিত হন তিনি।

ডিএনসিসির সাবেক মেয়র প্রয়াত আনিসুল হক ১৯৫২ সালের ২৭ সেপ্টেম্বর নোয়াখালীর কবিরহাটে জন্মগ্রহণ করেন। ২০১৭ সালের ২৯ জুলাই ব্যক্তিগত সফরে তিনি সপরিবারে লন্ডনে যান। সেখানে তিনি সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালির প্রদাহ) আক্রান্ত হন। ১৩ আগস্ট তাকে সেখানের একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে ৩০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বাংলাদেশ সময় ১৫০৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।