ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

নির্বাচন বাতিলের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
নির্বাচন বাতিলের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

বরিশাল: নির্বাচন বাতিল ও নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বরিশালে বিক্ষোভ ও কালো পতাকা মিছিল কর্মসূচি পালন করেছে বাম গণতান্ত্রিক জোট।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বেলা ১১টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলচত্বর থেকে বাম গণতান্ত্রিক জোটের কালো পতাকা মিছিল বের করা হয়।

পরে মিছিলটি নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

মিছিল শেষে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখার সমন্বয়কারী অধ্যাপক শাহ আজিজ খোকন ও পরিচালনা করেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য বিজন শিকদার।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা শাখার সমন্বায়ক ডা. মনীষা চক্রবর্তী, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ বরিশাল জেলা শাখার সদস্য অধ্যাপক বীরেন রায় প্রমুখ।

সেখানে বক্তারা বলেন, ৭ জানুয়ারি আওয়ামী লীগ একটি প্রহসনের নির্বাচনী সার্কাস অনুষ্ঠিত করতে যাচ্ছে। জনগণ ও বিরোধী দলীয় সব দলকে বাইরে রেখে এই একতরফা নির্বাচন গণতান্ত্রিক বিধিব্যবস্থার বিরুদ্ধে দাঁড়িয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচন স্বৈরতন্ত্রকে জায়েজ করার জন্য আওয়ামী লীগ পরিচালিত ও নিয়ন্ত্রিত একটি প্রহসন ছাড়া আর কিছুই না।

এছাড়া বক্তারা অবিলম্বে এই নির্বাচনের তফসিল বাতিল করাসহ সরকারের পদত্যাগের মাধ্যমে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এমএস/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।