ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

জাতীয়

হিযবুত তাহরীরের দুই সদস্য গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
হিযবুত তাহরীরের দুই সদস্য গ্রেপ্তার

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি) ওয়াহিদা পারভীন।

গ্রেপ্তাররা হলেন- মো. ওমর ফারুক ওরফে এস এম রোকনুজ্জামান ওরফে আবদুল্লাহ ওরফে ওসমান (২৮) ও মো. আসিফ শাহরিয়ার ওরফে সোহেল হাট ওরফে জাদ্দারি বিশ্বাস (২১)।

এএসপি ওয়াহিদা পারভীন বলেন, এটিইউর নজরদারি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজশাহী মহানগরের রামচন্দ্রপুর কেদুর মোড় বৌ বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা ওই এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে গোপনে জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের কার্যক্রম পরিচালনা করতেন। এছাড়া সংগঠনের অন্যান্য সদস্যদের নিয়ে তারা গোপন বৈঠকে বসে সরকার উৎখাত ও তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার ষড়যন্ত্রে নিয়োজিত ছিলেন।

গ্রেপ্তার ওমর ফারুক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে ২০২০ সালে স্নাতক সম্পন্ন করে বর্তমানে একটি হার্ডওয়্যার কোম্পানিতে কর্মরত। আর আসিফ শাহরিয়ার বর্তমানে রাজশাহী সরকারি কলেজের পরিসংখ্যান বিভাগে স্নাতক প্রথম বর্ষের ছাত্র। তারা প্রায় ৫ বছর ধরে হিযবুত তাহরীররের কার্যক্রমের সঙ্গে জড়িত। তারা উভয়েই রাজশাহী অঞ্চলে হিযবুত তাহরীরের অন্যতম সংগঠক হিসেবে কাজ করে আসছেন। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এটিইউর সহকারী পুলিশ সুপার।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
পিএম/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।