ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

২৮ অক্টোবর থেকে এ পর্যন্ত ২৩৮ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
২৮ অক্টোবর থেকে এ পর্যন্ত ২৩৮ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস

ঢাকা: বিএনপির ২৮ অক্টোবরের মহাসমাবেশের পর থেকে হরতাল-অবরোধ চলছে। এ পরিস্থিতিতে দেশের বিভিন্ন স্থানে আগুন দেওয়ার ঘটনা ঘটছেই।

ফায়ার সার্ভিস বলছে, ৩০ নভেম্বর সকাল ৬টা থেকে ৩ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত দুর্বৃত্তরা ১১ যানবাহনে আগুন দেওয়া হয়েছে। আর ২৮ অক্টোবর থেকে ৩ ডিসেম্বর সকাল পর্যন্ত ২৩৮ যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

রোববার (৩ ডিসেম্বর) বিকালে ফায়ার সার্ভিস সদরদপ্তর থেকে মিডিয়া কর্মকর্তা শাজাহান শিকদার এ তথ্য জানান।

তিনি জানান, ৩০ নভেম্বর সকাল ৬টা থেকে ৩ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত দুর্বৃত্তরা ১১টি যানবাহনে আগুন দিয়েছে। এর মধ্যে ঢাকা সিটিতে চারটি, গাজীপুরে পাঁচটি, সিলেট একটি ও দিনাজপুরে একটি যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।  

এসব ঘটনায় তিনটি কাভার্ড ভ্যান, পাঁচটি বাস ও তিনটি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়। এ আগুন নির্বাপণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১৯ ইউনিটের পাশাপাশি ৯৬ সদস্য কাজ করেন।  

২৮ অক্টোবর থেকে ৩ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত ২৪৪টি অগ্নিসংযোগের ঘটনার সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ২৩৮টি যানবাহন ও ১৫টি স্থাপনায় আগুন দেওয়ার পাশাপাশি এবং একটি অ্যাম্বুলেন্স ভাঙচুরের ঘটনা রয়েছে।  

আগুন দেওয়া যানবাহনের মধ্যে বাস ১৪৯টি, ট্রাক ৩৯টি, কাভার্ড ভ্যান ২০টি, মোটরসাইকেল ৮টি ও অন্যান্য গাড়ি ২২টি।  

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
এজেডএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।