ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

নির্ধারিত সময়েই শেষ হবে কাঁচপুরে আন্তজেলা বাস টার্মিনালের কাজ: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
নির্ধারিত সময়েই শেষ হবে কাঁচপুরে আন্তজেলা বাস টার্মিনালের কাজ: তাপস ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

নারায়ণগঞ্জ: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, নারায়ণগঞ্জের কাঁচপুরে ঢাকা নগর আন্তজেলা বাস টার্মিনালের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। আশা করি, আগামী বছরের মাঝামাঝি সময়ে এটি শেষ হবে।

বুধবার (৬ ডিসেম্বর) টার্মিনালটির নির্মাণ কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মেয়র তাপস বলেন, ইতোমধ্যে মাটি ভরাটসহ প্রকল্পটির ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি কাজ নির্ধারিত সময়ের মধ্যেই শেষ হবে।  

পর্যায়ক্রমে টার্মিনালের চারপাশে সীমানা প্রাচীর ও বাস পার্কিংয়ের ডিপোসহ অন্যান্য অবকাঠামোর নির্মাণ কাজ করা হবে। টার্মিনালটি চালু হলে এখান থেকেই চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১৬ জেলার বাস নির্বিঘ্নে চলাচল করবে। ফলে রাজধানীর যানজট নিরসনসহ যাত্রীসেবার মানও উন্নত হবে। যানজটের ভোগান্তি থেকে রেহাই পাবেন ঢাকা ও আশপাশের এলাকার বাসিন্দারা।  

আর সায়েদাবাদ হবে আন্তনগর বাস টার্মিনাল। এটিকেও সংস্কার করে আধুনিকায়ন করার কথা জানান ঢাকা দক্ষিণের সিটি মেয়র শেখ ফজলে নূর তাপস।

টার্মিনাল পরিদর্শনে এসে নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে জানতে সড়ক বিভাগসহ সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেন তিনি।

এর আগে গত ৯ আগস্ট কাঁচপুরে টার্মিনালটির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র তাপস।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।