ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বর্ণাঢ্য আয়োজনে ভ্যাট দিবস উদযাপন হলো রাজশাহীতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
বর্ণাঢ্য আয়োজনে ভ্যাট দিবস উদযাপন হলো রাজশাহীতে

রাজশাহী: জাতীয় ভ্যাট দিবস ছিল আজ রোববার (১০ ডিসেম্বর)। বর্ণাঢ্য আয়োজনে ভ্যাট দিবস উদযাপন হয়েছে বিভাগীয় শহর রাজশাহীতে।

এবারের প্রতিপাদ্য ছিল ‘আমার ভ্যাট আমি দেবো, কেনার সময় চালান নেবো’।

দিবসটি উপলক্ষে রোববার সকাল সাড়ে ১০টায় রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সম্মেলন কক্ষে সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কর আপিল অঞ্চলের কর কমিশনার মনোয়ার আহমেদ।

অনুষ্ঠানে কর কমিশনার বলেন, দেশের সার্বিক উন্নয়নের অংশীদার আমরা সবাই। উন্নয়নের অগ্রযাত্রায় ভ্যাট দিয়ে সবাই সহযোগিতা করি। এ সময় তিনি সর্বোচ্চ ভ্যাটদাতাদের জাতীয় বীর হিসেবে আখ্যায়িত করেন।

মনোয়ার আহমেদ বলেন, আমাদের প্রেরণা এবং চেতনাকে বাড়াতে হবে। এ দেশ আমাদের সবার, তাই ভ্যাট দিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব। আমাদের কাজ জাতীয় কোষাগারকে সমৃদ্ধ করা।
তিনি বলেন, মানুষ এক সময় ভ্যাট দিতে ভয় পেত। সেখান থেকে আমরা অনেকটাই বেরিয়ে এসেছি। আমাদের আরও সচেতন হতে হবে। দোকানে কোনো পণ্য ক্রয় করলে দোকানদার ভ্যাটের রশিদ দিচ্ছে কি না বা ভ্যাট ছাড়া পণ্য অবৈধভাবে বিক্রি করছে কি না সে বিষয়ে খেয়াল করতে হবে। ভ্যাট আমাদের দেশের সম্পদ, এ সম্পদ আমাদের সবাইকে রক্ষণাবেক্ষণ করতে হবে।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহীর যুগ্ম কর কমিশনার মোহাম্মদ মাহবুব হাসান। কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর কমিশনার মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজশাহী কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মোহাম্মদ শাহ আলম, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাসুদুর রহমান রিংকু।  

স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী কর অঞ্চলের উপ-কমিশনার মো. নূর উদ্দিন মিলন। এছাড়া রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ করদাতা, বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে শ্রেষ্ঠ করদাতাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এর আগে বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসটি উদ্বোধন করেন কর কমিশনার মনোয়ার আহমেদ।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।